ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সরকারি অফিসের কাজকর্ম দেখে ক্ষুব্ধ মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
সরকারি অফিসের কাজকর্ম দেখে ক্ষুব্ধ মন্ত্রী

আগরতলা (ত্রিপুরা): মাঝেমধ্যেই সরকারি কর্মকর্তাদের না জানিয়ে বিভিন্ন অফিসে ছুটে যান ত্রিপুরা সরকারের মৎস্য উন্নয়ন দপ্তরের মন্ত্রী সুধাংশু দাস।

এরই ধারাবাহিকতায় তিনি বুধবার (৯ আগস্ট) রাজধানী আগরতলার কলেজ টিলা এলাকার মৎস্য দপ্তরের অফিস পরিদর্শন করেন।

তিনি মাছের চারা পোনা উৎপাদন কেন্দ্র এবং সুপারিনটেনডেন্টের অফিস পরিদর্শন করেন। মন্ত্রী অফিসের খাতাপত্র দেখার পাশাপাশি আশপাশ ঘুরে দেখেন। খোঁজখবর নেন কর্মচারীদের উপস্থিতির।

নির্ধারিত সময়ে কর্মচারীদের অনুপস্থিতি এবং অফিসের আশপাশে জঙ্গল-আবর্জনা দেখে ক্ষোভ ব্যক্ত করেন মন্ত্রী। কর্মচারীদের নির্দেশ দেন অফিস চত্বর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য। যে কর্মচারীরা নির্দিষ্ট সময়ের পর অফিসে আসা-যাওয়া করছেন, তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ নেওয়া হবে বলে জানান মন্ত্রী।  

খবর পেয়ে অফিসে উপস্থিত হন সাংবাদিকরা। মন্ত্রী তাদের জানান, তিনি দায়িত্ব নেওয়ার পর সিদ্ধান্ত নেন, অফিসে বসে যেসব সিদ্ধান্ত নেওয়া হবে, সেগুলো বাস্তবে কার্যকর হচ্ছে কি না, তা দেখার জন্য তিনি মাঠ পর্যায়েও যাবেন। এর অংশ হিসেবে এদিন তিনি আকস্মিক পরিদর্শনে আসেন। অফিসের কর্মকর্তা-কর্মচারীদের কাজকর্মের ধরন দেখে তিনি হতাশা ব্যক্ত করেন।

তিনি আরও জানান, অফিসের কর্মসংস্কৃতি ফিরিয়ে আনা এবং মানুষের কল্যাণে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়, এগুলো যাতে ভালোভাবে সম্পাদন হয় এবং জনগণ উপকৃত হয়, সেই উদ্দেশ্য থেকে তিনি কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
এসসিএন/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।