ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বৃষ্টির ভ্রূকুটি উপেক্ষা করে শুরু হলো আগরতলা বইমেলা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
বৃষ্টির ভ্রূকুটি উপেক্ষা করে শুরু হলো আগরতলা বইমেলা 

আগরতলা (ত্রিপুরা): বৃষ্টির ভ্রূকুটি উপেক্ষা করে শুরু হলো ৪২তম আগরতলা বইমেলা। বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানী আগরতলার হাঁপানিয়া এলাকার আন্তর্জাতিক মেলা প্রাঙ্গণে আয়োজিত এবারের বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী অধ্যাপক মানিক সাহা, রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ রামপ্রসাদ পাল, বিধায়িকা মীনা রানী সরকার, আগরতলার বাংলাদেশ সরকারি হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, বাংলাদেশ থেকে আগত বিশিষ্ট লেখক সুভাষ সিংহ রায়, আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, রাজ্য বিধানসভার মুখ্য সচেতক কল্যাণী রায়, তথ্য ও সংস্কৃতি দপ্তরের সচিব পি কে চক্রবর্তী প্রমুখ।
 
আনুষ্ঠানিক উদ্বোধনের পাশাপাশি এদিন বইমেলা স্মরণিকা এবং রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের প্রকাশিত গোমতী পত্রিকার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করেন মুখ্যমন্ত্রীসহ উপস্থিত অতিথিরা।

বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বই পড়ার প্রতি বিশেষ গুরুত্ব দেন। বিশেষ করে নতুন প্রজন্ম যাতে বইয়ের দিকে আকৃষ্ট হয়, সেজন্য বড়দের দায়িত্ব নেওয়ার আহ্বান জানান। আনুষ্ঠানিক উদ্বোধনের পর বিভিন্ন স্টল ঘুরে দেখেন মুখ্যমন্ত্রীসহ উপস্থিত অতিথিরা।  

এ বছরের বইমেলায় মোট ১৯১টি স্টল রয়েছে। এর মধ্যে ১৭৫টি হলো বইয়ের স্টল। বাংলাদেশের স্টল ১০টি। বইমেলা প্রাঙ্গণে প্রতি দিন সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কবি সম্মেলনের আয়োজন করা হয়েছে, যাতে স্থানীয় শিল্পী এবং কবি-সাহিত্যিকেরা কবিতা পাঠ করবেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এসসিএন/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।