ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার সিঙ্গাপুর সফর নিয়ে সমালোচনায় বিরোধীদল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪
মমতার সিঙ্গাপুর সফর নিয়ে সমালোচনায় বিরোধীদল মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিঙ্গাপুর সফর নিয়ে মন্তব্য ও পাল্টা মন্তব্য চলছে। তৃণমূল কংগ্রেসের নেতা-মন্ত্রীরা মুখ্যমন্ত্রীর এই সফর নিয়ে যেমন যথেষ্ট আশাবাদী।

  তেমন অন্যদিকে এই সফরের সফলতা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা দলগুলো।

তৃণমূল কংগ্রেস নেতা তথা পশ্চিমবঙ্গের পৌর ও নগর উন্নয়নমন্ত্রী ফিরাদ হাকিম বলেছেন, তিনি আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রীর এই সফরের ফলে পশ্চিমবঙ্গে শিল্পে জোয়ার আসবে।

অন্যদিকে পশ্চিমবঙ্গের বিজেপি রাজ্য কমিটির সভাপতি রাহুল সিনহা এই সফরকে তীব্রভাবে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, পশ্চিমবঙ্গের মানুষের কাছে মুখ্যমন্ত্রীর এই সফরের পৃষ্ঠপোষকদের তালিকা প্রকাশ করতে হবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরকে “ফুর্তির সফর” আখ্যা দিয়ে রাহুল সিনহা বলেন, এই সফরের বিপুল খরচের টাকা কোথা থেকে জোগাড় হোল তার হিসাব প্রকাশ করতে হবে। প্রসঙ্গত ৬০ জনের একটি প্রতিনিধি দল নিয়ে সিঙ্গাপুর সফরে গেছেন মুখ্যমন্ত্রী। এতবড় দল নিয়ে পশ্চিমবঙ্গের কোন মুখ্যমন্ত্রী এর আগে বিদেশ সফর করেননি।

রাহুল সিনহা প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে কিছু নায়ক-গায়ক গেছেন তাদের সঙ্গে পশ্চিমবঙ্গে শিল্প আনার কি সম্পর্ক। তিনি আরও বলেন শিল্প আনার জন্য সিঙ্গাপুর যাবার দরকার নেই। শিল্প গড়তে গেলে প্রথমেই প্রশাসন এবং পরিকাঠামোর দিকে নজর দিতে হবে সরকারকে।

অপরদিকে মুখ্যমন্ত্রীর এই সফরকে কটাক্ষ করেছেন বিধানসভার বিরোধী দল নেতা সূর্য কান্ত মিশ্র। তিনি বলেন টাটা গোষ্ঠীকে তাড়িয়ে সিঙ্গুর তথা পশ্চিমবঙ্গের শিল্পের ক্ষতি করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। তাই শিল্প করতে গেলে আবার তাকে সিঙ্গুর থেকেই করতে হবে।

তিনি বলেন সাবেক মুখ্যমন্ত্রী সিঙ্গাপুর সফর করেছিলেন শিল্প আনতে আর বর্তমান মুখ্যমন্ত্রী সিঙ্গাপুর গেছেন ঘুরতে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।