ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

সফর ইতিবাচক জানিয়ে বার্তা দিলেন মমতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪
সফর ইতিবাচক জানিয়ে বার্তা দিলেন মমতা

কলকাতা: সিঙ্গাপুর সফর ইতিবাচক বলে রাজ্যের মানুষকে বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া ওই বার্তায় তিনি রাজ্যের নাগরিকদের ভাই-বোন সম্বোধন করেছেন মুখ্যমন্ত্রী।



তিনি বলেছেন, নেতাজী সুভাস চন্দ্র বসুর আদর্শকে স্মরণ করে সিঙ্গাপুর সফর শুরু করেছি। এখানে পৌঁছে  প্রথমেই তার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেছি।

নেতাজীকে স্মরণ করে বার্তায় মমতা বলেন, সিঙ্গাপুর থেকেই ‘দিল্লি চলো’র ডাক দিয়েছিলেন নেতাজী সুভাস চন্দ্র বোস। এখানেই তিনি  আজাদ হিন্দ বাহিনীর প্রতিষ্ঠা করেছিলেন নেতাজী।

সিঙ্গাপুর সফরত মুখ্যমন্ত্রী দেশটির প্রধানমন্ত্রী লি শিয়েন লুং-এর সঙ্গে বৈঠক সফল হয়েছে বলেও বার্তায় রাজ্যবাসীকে জানিয়েছেন।

সফর খুবই ইতিবাচক জানিয়ে মমতা জানান, কলকাতায় সিঙ্গাপুর–ভারত একটি বাণিজ্য কেন্দ্র গড়ে তোলার প্রস্তাব করা হয়েছে। একই সঙ্গে লি শিয়েনের পিতা লি কুয়ান ইউ–এর নামে কলকাতা বিশ্ববিদ্যালয়ে একটি চেয়ার স্থাপনের কথাও প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে।

শুক্রবার মুখ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।