ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতার পথকুকুরের পাশে দেবশ্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
কলকাতার পথকুকুরের পাশে দেবশ্রী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: কলকাতা পৌরসভার সর্বোচ্চ পদাধিকারীর কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন এক পশুপ্রেমী। তার অভিযোগ দক্ষিণ কলকাতার রবীন্দ্র সরোবর থেকে শুধুমাত্র প্রাতঃভ্রমণকারীদের অভিযোগের ভিত্তিতে কুকুরদের ধরে নিয়ে যাচ্ছেন ডগ স্কোয়াডের লোকজন।



অভিযোগ পেয়ে নড়েচড়ে বসেছে কলকাতা পৌরসভা। কারণ পশুপ্রেমী আর কেউ নন স্বয়ং বিধায়ক ও অভিনেত্রী দেবশ্রী রায়।

নিয়মানুসারে যেসব কুকুরকে ভ্যাকসিন দেওয়া হয়নি, শুধুমাত্র তাদেরই তুলে নিয়ে যেতে পারে পৌরসভা। কিন্তু বিধায়কের অভিযোগ নির্বিচারে কুকুরদের তুলে নিয়ে যাওয়া হচ্ছে।

কলকাতা শহরে পথকুকুর নিয়ন্ত্রণের কাজ দেখাশোনা করে পৌর স্বাস্থ্য বিভাগ। দেবশ্রী রায়ের অভিযোগের নিশানায় যে পৌর স্বাস্থ্য বিভাগ সে কথা বলার অপেক্ষা রাখে না।

তবে বিভাগের প্রধান জানিয়েছেন, কুকুরদের ভ্যাকসিন দেবার এবং চিকিৎসার জন্যেই তুলে ধরে আনা হয়েছিল।

খোঁজ নিয়ে জানা গেছে, বেশ কিছু প্রাতঃভ্রমণকারীকে কামড়ে ছিল একটি কুকুর। পরে কুকুরটি মারা যায়। এ কারণেই পৌরসভার এমন উদ্যোগ।

শহরের বেশ কিছু ভিআইপি রবীন্দ্র সরোবর লেকে প্রাতঃভ্রমণ করেন। এর মধ্যে রাজনৈতিক নেতারাও আছেন। যার মধ্যে উল্লেখযোগ্য বিজেপির কেন্দ্রীয় কার্যকরী সমিতির সদস্য তথাগত রায়সহ আরও কয়েকজন।

প্রাতঃভ্রমণকারীদের সংগঠন ‘লেক লাভার্স ফোরামের’ নেত্রী সুমিতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পৌরসভা কিছু কুকুর তুলে নিয়ে গেলেও এখনও বহু কুকুর ঘুরে বেড়াচ্ছে। এদের ভয়ে অনেকে রবীন্দ্র সরোবরে আসাই বন্ধ করে দিয়েছেন।

তিনি আরও জানান, অবিলম্বে কুকুরগুলোকে সরিয়ে নেওয়ার জন্য তারা দ্বারস্থ হবেন কলকাতার মেয়রের।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ৩১ আগস্ট , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।