ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার সঙ্গে হাত মেলাতে রাজি নয় সিপিএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৪
মমতার সঙ্গে হাত মেলাতে রাজি নয় সিপিএম ছবি: সংগৃহীত

কলকাতা: রাজনীতিতে যেমন স্থায়ী বন্ধু কেউ নয়, তেমনই স্থায়ী শত্রুও নয় কেউ। এই প্রবাদকে সামনে রেখে এক জল্পনাকে উস্কে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।



ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিকে (বিজেপি) রুখতে দরকার হলে বামফ্রন্টের (সিপিএম) সঙ্গে হাত মেলাতে তিনি পিছপা হবেন না বলে জানিয়েছিলেন।

তবে তার ওই বক্তব্যের উত্তরে যে কোনো ধরনের রাজনৈতিক সমঝোতার সম্ভাবনা উড়িয়ে দিলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলীয় নেতা বামফ্রন্টের বিধায়ক সূর্যকান্ত মিশ্র।

খাদ্য আন্দোলনে শহীদদের স্মরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অনেকেই আমাকে প্রশ্ন করেছেন আলিমুদ্দিন কি কালীঘাটে যাবে? আমি বলেছি আমাকে জিজ্ঞাসা করছেন কেন? মমতা বন্দ্যোপাধ্যায়কে কি কেউ বিশ্বাস করে? আমরা যাবো না। ’

বিরোধী দলীয় নেতা বলেন, এই যে বিজেপি বাংলায় পা রেখেছে সেটা মমতার জন্যই। উনি কাঁধ-পিঠ পেতে দিয়েছিলেন। ‌ এমনকি বিজেপি-এর সঙ্গে জোটে থেকে মাঝপথে বেড়িয়ে এসেছেন তিনি।

পশ্চিমবঙ্গের একটি টেলিভিশনের সাক্ষা‍তকারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বিজেপি-কে ঠেকাতে কেউ অচ্ছুৎ নয়।

এরপরই তার এ বক্তব্যের পক্ষে-বিপক্ষে নানা মন্তব্য আসতে থাকে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে।

এর আগে তৃণমূলের সঙ্গে জোট বাঁধার সম্ভাবনা উড়িয়ে দিয়েছিলেন বামফ্রন্ট সম্পাদক বিমান বসু।

তার সঙ্গে সুর মিলিয়ে সূর্যকান্ত মিশ্রের এ বক্তব্যও প্রমাণ করছে তৃণমূলের সঙ্গে কোনোমতেই এক মঞ্চে যেতে রাজি নয় বামফ্রন্ট।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০১ , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।