ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

একাধিক যৌন হেনস্থার অভিযোগ বিশ্বভারতীতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৪
একাধিক যৌন হেনস্থার  অভিযোগ বিশ্বভারতীতে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: উত্তর-পূর্ব ভারতের এক ছাত্রীর সঙ্গে যৌন হেনস্থার ঘটনার পর আবার একই অভিযোগে অভিযুক্ত হলো বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়।

উত্তর-পূর্ব ভারতের রাজ্য সিকিম থেকে আগত এক ছাত্রীর উপর যৌন হেনস্থার ঘটনা এবং সেই ঘটনাকে কর্তৃপক্ষের ধামাচাপা দেবার অভিযোগে যথেষ্ট উত্তপ্ত পশ্চিমবঙ্গের বিশ্বভারতী ক্যাম্পাস।

তার মধ্যেই একই ধরনের অভিযোগ আবারও সামনে এলো।

কলা বিভাগেরই এক সিনিয়র ছাত্রের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করলেন কলাভবনের তৃতীয় বর্ষের এক ছাত্রী। বিশ্ববিদ্যালয়ের যৌন হেনস্থা প্রতিরোধ কমিটির চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী।

অভিযোগকারিণীর দাবি, চলতি বছরের আগস্ট মাসে ঘটনাটি ঘটলেও, এতদিন ভয়ে তিনি কারো কাছে বিষয়টি জানাতে পারেননি। কিন্তু সিকিমের ছাত্রীর সঙ্গে যৌন হেনস্থার ঘটনাটি প্রকাশ্যে আসায় এবং অভিযুক্ত গ্রেফতার হওয়ায় তিনি অভিযোগ জানানোর সাহস পান।

ছাত্রীর আশা,  যে ছাত্রের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে, তার বিরুদ্ধেও ব্যবস্থা নেবে বিশ্বভারতী কর্তৃপক্ষ।

অন্যদিকে তৃণমূল কংগ্রেস সাংসদ অনুপম হাজরা বলেন, বিশ্বভারতীর মত একটি কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে এধরনের ঘটনা অত্যন্ত নিন্দনীয়। ছাত্রীরা যৌন হেনস্থার অভিযোগ জানিয়েও কোনও সুরাহা পাচ্ছেন না। উল্টো সব ঘটনা চেপে যাওয়ার চেষ্টা চালায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে বিশ্বভারতীতে একের পর এক ছাত্রী নিগ্রহের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্যের পদত্যাগ দাবি করেছেন বোলপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস সাংসদ। তিনি কলাভবনের অধ্যক্ষের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০২ , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।