ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ট্যাক্সি ধর্মঘটে নাকাল কলকাতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৪
ট্যাক্সি ধর্মঘটে নাকাল কলকাতা ছবি: সংগৃহীত

কলকাতা: তিন সপ্তাহে ৫ বার ট্যাক্সি ধর্মঘটের মুখোমুখি হলো শহর কলকাতা। আগের ধর্মঘটগুলো  অঘোষিত হলেও বুধবার ঘোষণা দিয়ে ট্যাক্সি চলাচল বন্ধ রেখেছেন চালকরা।



পুলিশের জুলুম বন্ধ, যাত্রী প্রত্যাখ্যান করার অভিযোগে জরিমানা কমানো, ভাড়া বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘটের ডাক দিয়েছেন ট্যাক্সিচালকরা। এসব দাবিতে কলকাতায় মিছিলেরও আয়োজন করা হয়েছে।

ট্যাক্সিচালকরা জানান, সরকারের সঙ্গে একাধিকবার বৈঠক হলেও তাদের দাবির সমাধান মেলেনি। ফলে দাবি আদায়ে আবারো ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এ ধর্মঘটে প্রশাসন বাধা দিলে বৃহস্পতিবার থেকে লাগাতার ধর্মঘটের হুমকি দিয়েছেন চালকরা।

ধর্মঘটের ফলে ব্যস্ত শহর কলকাতায় যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। ভয়াবহ চেহারা নিয়েছে হাওড়া এবং শিয়ালদা স্টেশন। কোনো ট্যাক্সি না থাকায় দূর থেকে আসা যাত্রীরা ভোগান্তিতে পড়ছেন। সমস্যার মুখে পড়েছেন দমদম বিমানবন্দরের যাত্রীরাও। এছাড়া কাজের দিন হওয়ায় পরিবহন সঙ্কটে নাকাল হচ্ছেন অফিস যাত্রীরা।

যাত্রীদের অভিযোগ, এর ফলে কিছু বেসরকারি পরিবহন যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নিচ্ছে।

আগের ধর্মঘটগুলোতে রাজ্যের পরিবহন মন্ত্রী মদন মিত্রসহ প্রশাসনিক কর্তারা পথে নেমেছিলেন। তবে বুধবার তেমন দৃশ্য দেখা যায়নি। এর ফলে অনেক যাত্রী মনে করছেন, ট্যাক্সিচালকদের ধর্মঘটের কাছে কার্যত নতিস্বীকার করে নিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩ , ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।