ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

নানা সমীকরণ নিয়ে পশ্চিমবঙ্গ সফরে আসছেন মোদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, মে ৬, ২০১৫
নানা সমীকরণ নিয়ে পশ্চিমবঙ্গ সফরে আসছেন মোদী নরেন্দ্র মোদী

কলকাতা: রাজনৈতিক নানা সমীকরণ নিয়ে আগামী ৯ ও ১০ মে কলকাতা সফরে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সফরে তিনি ২০১৬ সালের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করতে চাইছেন।



রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতেই মোদী কলকাতা সফর করছেন বলে একটি সূত্র জানিয়েছে।

সূত্রটি আরও জানায়, সফরে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী। যার বেশির ভাগই সামাজিক সুরক্ষা প্রকল্প।

এ সব প্রকল্পের মধ্যে রয়েছে- বয়স্কদের চিকিৎসার জন্য বিমা, দারিদ্রসীমার নিচের মানুষদের জন্য ব্যাংক অ্যাকাউন্ট, পেনশন স্কিম প্রভৃতি।

এসব প্রকল্প কলকাতায় উদ্বোধনের পর ভারতের আরও ১১৬টি জায়গায় উদ্বোধন করা হবে।

সফরে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আবেদনে সাড়া দিয়ে বৈঠকে বসতে পারেন ভারতের প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সব অনুষ্ঠানেই মমতা মঞ্চে হাজির থাকতে পারেন বলেও জানা গেছে।

এদিকে এতোদিন জমি বিলের বিরোধিতা করলেও অবশেষে লোকসভায় বিজেপি’র পাশে দাঁড়িয়েছে তৃণমূল কংগ্রেস। এর ফলে পশ্চিমবঙ্গের রাজনীতিতে উঠে আসছে নতুন সমীকরণের সম্ভাবনা।

তবে রাজ্য বিজেপি সূত্রে জানা গেছে, তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আন্দোলন থেকে কোনো মতেই সরে আসার সম্ভাবনা নেই তাদের। বরং এ আন্দোলনে অক্সিজেন জোগাতেই কলকাতায় সফরে আসছেন মোদী।

পশ্চিমবঙ্গে মোদীর সফর রাজ্য রাজনীতিতে কেমন প্রভাব ফেলে এখন সেটাই দেখার বিষয়।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মে ০৬, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।