ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

‘উপ-নির্বাচন’

ছয় মাসের মধ্যেই নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী হচ্ছেন মমতা ব্যানার্জি

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মে ১৪, ২০১১
ছয় মাসের মধ্যেই নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী হচ্ছেন মমতা ব্যানার্জি

কলকাতা: আর কয়েকদিন পরেই রাজ্যের প্রথম নারী মুখ্যমন্ত্রী রূপে শপথ নিতে চলেছেন তৃণমুল নেত্রী মমতা ব্যানার্জি। আগামী ৫ বছর রাজ্যের কর্নধার হিসেবে থাকতে গেলে তাকে কোন একটি আসন থেকে ভোটে, বিধায়ক(এমএলএ) নির্বাচিত হয়ে আসতে হবে।



তৃণমুল সূত্রে জানা গেছে, এই বিষয়ে মমতা ও তৃণমল দলের ইচ্ছা তিনি পূর্ব মেদিনীপুর জেলার নন্দীগ্রাম থেকে উপ নির্বাচনে জিতে আসুন। এই বিষয়ে তৃণমুলের নন্দীগ্রামের নেতা-কর্মীরা ও এবারে নির্বাচিত বিধায়ক ফিরোজা বিবি একটি আবেদন পাঠিয়েছেন।

ফিরোজা বিবি শনিবার কলকাতার কালিঘাটে বাংলানিউজকে বলেন, ‘ মমতাদির জন্যই নন্দীগ্রামের মানুষ তাদের অধিকার ফিরে পেয়েছেন। আমি ২০০৮ সালে থেকে এখানকার বিধায়কের দায়িত্ব পালন করছি। এবার সেই দায়িত্ব ওর হাতে তুলে দিতে চাই।

নন্দীগ্রাম পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ও তৃণমুল নেতা আবু তাহের জানিয়েছেন, মুখ্যমন্ত্রী হওয়ার ৬ মাসের মধ্যে মমতা যাতে এখান থেকে বিধায়ক হিসাবে নির্বাচিত হন, সেই আবেদন জানিয়ে তৃণমুল নেত্রীকে চিঠি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, নন্দীগ্রামের আন্দোলনের শহীদ পরিবারের সদস্য ফিরোজা বিবি এবার বিধানসভা নির্বাচনে বামফ্রন্টের সিপিআই প্রার্থী পরমানন্দ ভারতীকে ৪৩ হাজার ৬৪০ ভোটে হারিয়েছেন।

ভারতীয় সময়: ১৭৩৫ ঘন্টা, মে ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa