ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

বিকেলে মনমোহন-সোনিয়ার সঙ্গে মমতার বৈঠক

ভারতের নয়া রেলমন্ত্রী হচ্ছেন মুকুল রায়

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, মে ১৬, ২০১১

কলকাতা: মমতা ব্যনার্জির পদত্যাগের পরও রেলওয়ে মন্ত্রণালয় তৃণমূল কংগ্রেসের হাতেই থাকছে। রেলমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে চলেছেন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী মুকুল রায়।



তিনি পশ্চিমবঙ্গ থেকে রাজ্য সভার নির্বাচিত সাংসদ।

এছাড়া তৃণমূলের এমপি ও কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী দীনেশ ত্রিবেদী এবার পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেতে চলেছেন বলেও জানা গেছে।

এদিকে পশ্চিমবঙ্গে নতুন সরকার গঠন এবং নির্বাচনের ফল নিয়ে শুভেচ্ছা বিনিময় করতে প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সোমবার বিকেলে বৈঠক করবেন মমতা ব্যনার্জি।  

প্রধানমন্ত্রী সময় দিলে চলতি সপ্তাহেই কলকাতার রাজভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা হতে পারে। একই দিন মন্ত্রিসভার সদস্যরাও শপথ নেবেন।

নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার পর প্রথমবারের মতো রোববার রাতে নয়াদিল্লি পৌঁছান মমতা। তার সঙ্গী ছিলেন মুকুল রায়।

দিল্লির মন্ত্রী ও জোটের অন্যান্য নেতাদের জন্য সোমবার সকালে কলকাতা থেকে বিশেষ বিমানে কলকাতার বিখ্যাত ‘নকুরের মিষ্টি’ নিয়ে যাওয়া হয়।

মুকুল রায় এদিন দুপুরে দিল্লিতে নির্বাচন কমিশনের সদর দপ্তরে গিয়ে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন সফল করার জন্য কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

মমতা ব্যানার্জি দিল্লি এসেছেন, এই খবর পেয়ে সেখানকার বাঙালিরা মমতার বাসভবনের সামনে এসে ভিড় করেন। মমতা তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।  

কলকাতায় মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়ে মমতা ব্যানার্জি শুভেচ্ছা বিনিময় করেন ভারতের সাবেক রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালাম, ভারতের লোকসভার সাবেক স্পিকার বলরাম জাখরের সঙ্গে।  

তৃণমূল কংগ্রেস নেতা ও বিধানসভায় উপনেতা পার্থ চট্টোপাধ্যায় সোমবার সকালে বাংলানিউজকে জানান, বিকেলে বৈঠকের পরই তৃণমূল নেত্রী সন্ধ্যা সাতটার বিমানে কলকাতা ফিরবেন।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মে ১৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa