ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে নকল চাল আতঙ্ক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, জুলাই ১, ২০১৫
পশ্চিমবঙ্গে নকল চাল আতঙ্ক

কলকাতা: ভারতের বাজারে প্রবেশ করেছে চীনের নকল প্লাস্টিকের চাল। কেরালার বাজারে এধরনের চাল পাওয়ার এ আতঙ্ক দেখা দিয়েছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বিভিন্ন বাজারে।



সংশ্লিষ্টরা বলছেন, সাধারণ চালের মতো দেখতে এই চাল কম দামে কেরালার বিভিন্ন বাজারে বিক্রি হচ্ছে। আর বিষয়টি টের পাওয়ার পরই ক্রেতাদের মধ্যে এই আতঙ্ক দেখা দিয়েছে।  

সংশ্রিষ্টরা জানান, চীন থেকে সস্তায় এই চাল ভারতে আমদানি করা হচ্ছে। এ খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই সামাজিক যোগাযোগের সাইটগুলোতে তীব্র প্রতিক্রিয়া আসতে শুরু করেছে।

সস্তার এই চাল শুধু ভারত নয়, এশিয়ার বিভিন্ন দেশের বাজারে ছড়িয়ে পড়েছে বলেও খবর পাওয়া যাচ্ছে। সাধারণ চালের মতো হওয়ায় সাধারণ মানুষ তা ধরতে পারছেন না। আর না বুঝে দিনের পর দিন খেয়ে যাচ্ছেন প্লাস্টিকের এই চাল।

প্লাস্টিকের সঙ্গে আলু মিশিয়ে এই নকল চাল তৈরি হচ্ছে। কলকাতার চিকিৎসকরা জানান, এ ধরনের চাল দীর্ঘদিন খেলে পেটে নানা ধরনের অসুখ হয়। এমনকি ক্যান্সারের মতো মরণব্যাধিও হতে পারে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, জুলাই ০১ , ২০১৫
কেএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।