ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে আছড়ে পড়তে পারে ‘সাইক্লোন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
পশ্চিমবঙ্গে আছড়ে পড়তে পারে ‘সাইক্লোন’ ছবি: সংগৃহীত

কলকাতা: কলকাতাসহ পশ্চিমবঙ্গে বৃহস্পতিবার (৩০ জুলাই) আছড়ে পড়বে ‘সাইক্লোন’। বিকেলের পর এর প্রভাব পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।



এরপর গাঙ্গেয় পশ্চিমবঙ্গ দিয়ে উড়িষ্যা উপকূলের দিকে ধেয়ে যাবে এই ঝড়। উপকূলবর্তী এলাকায় ইতোমধ্যে সতর্কতা জারি করা হয়েছে। এই বিষয়ে মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর থেকে সতর্কবার্তা পাওয়ার পর তৎপরতা শুরু হয়েছে পশ্চিমবঙ্গের সেচ দফতরে। সেচ অধিদফতরের তরফে রাজ্যের সর্বত্র সতর্কবার্তা জারি করা হয়েছে।

এর আগে বুধবার (২৯ জুলাই) এই ধরনের একটি ঝড় কলকাতার পাশের জেলা হাওড়ায় আছড়ে পড়েছিল। এতে হাওড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হঠাৎই এই ঝড়ের কারণ ও ক্ষয়ক্ষতির বিষয়ে জানতে আবহাওয়াবিদরা ইতিমধ্যে হাওড়ার ঝড় বিধ্বস্ত অঞ্চল ঘুরে দেখেছেন।

অন্যদিকে ঝড়ের প্রভাবে সৃষ্ট বর্ষণে পশ্চিমবঙ্গে বেশ কিছু জেলায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বর্ধমান জেলায় ইতিমধ্যেই বন্যার সতর্কতা জারি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৫
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।