ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

হরতালে অচল কলকাতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৫
হরতালে অচল কলকাতা ছবি: সংগৃহীত

কলকাতা: শ্রমিক সংগঠনগুলোর ডাকে বুধবার (০২ সেপ্টেম্ববর) ভারতজুড়ে হরতালের কারণে অনেকটা অচল হয়ে পড়েছে কলকাতা। হরতালের কারণে সকাল থেকে অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে।

বিভিন্ন স্থানে বন্ধ রয়েছে রেল চলাচল।

‌এদিকে, বিক্ষিপ্তভাবে হরতাল সমর্থক ও হরতাল বিরোধীদের সঙ্গে সংঘর্ষের খবর পাওয়া গেছে। এছাড়া বিভিন্ন এলাকায় হরতাল সমর্থক ও পুলিশের মধ্যে ধস্তাধস্তির খবরও পাওয়া গেছে।

সকাল থেকেই হরতাল সমর্থকরা কলকাতার বিভিন্ন রাস্তায় অবরোধ শুরু করেন। এ সময় তৃণমূল কংগ্রেসের কর্মীদের সঙ্গে তাদের বিভিন্ন জায়গায় সংর্ঘষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন স্থানে পুলিশ লাঠি চালায় বলে খবর পাওয়া গেছে। এতে বেশ কিছু হরতাল সমর্থকের আহত হয়েছেন বলে জানা গেছে।

হরতালের কারণে কলকাতার রাস্তায় যানবাহনের সংখ্যা অনেক কম। কিছু সরকারি বাস সকালের দিকে চললেও বেসরকারি যানবাহন তেমন দেখা যায়নি। বাস চললেও তাতে যাত্রী সংখ্যা ছিল খুবই কম।

সরকারি দফতরের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানেও হরতালের যথেষ্ট প্রভাব পড়েছে। তবে বড় ধরনের সংঘর্ষ বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৫
ভিএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।