ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

মমতার বিরুদ্ধে লড়বেন রূপা গাঙ্গুলী!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১৫
মমতার বিরুদ্ধে লড়বেন রূপা গাঙ্গুলী! রূপা গাঙ্গুলী

কলকাতা: বিধানসভা নির্বাচনে অভিনেত্রী রূপা গাঙ্গুলীকে মুখ্যমন্ত্রী প্রার্থী হিসেবে নামাতে চাইছে বিজেপি। এমন-কী শোনা যাচ্ছে, মমতার কেন্দ্রেই ২০১৬-এর বিধানসভা নির্বাচনে লড়বেন এই অভিনেত্রী।



বিজেপি সূত্রে এ খব জানা যায়।

পশ্চিমবঙ্গ বিধানসভায় প্রায় ১৫০টি আসন বিজেপি পেতে পারে বলে মনে করছেন দলটির নেতারা। যদিও রাজনৈতিক বিশ্লেষকরা এই দাবিকে খুব একটা আমল দিতে নারাজ। তবে তারা বলছেন, কঠিন হলেও পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ করার মতো একমাত্র বিজেপি প্রার্থী হতে পারেন রূপা গাঙ্গুলী।

খুব বেশি দিন রাজনীতির মঞ্চে না এলেও রূপা গাঙ্গুলী অল্প সময়ের মধ্যে রাজ্যের মানুষের কাছে তার লড়াকু ইমেজ তৈরি করতে সমর্থ হয়েছেন। বিজেপিকর্মীরাও তার নেতৃত্বে বেশ উদ্দীপ্ত বলেই জানা যায়।

কঠিন লড়াই মেনেও বিজেপি নেতাদের একটি অংশ বলছেন, সিপিএম নেতা সোমনাথ চট্টোপাধ্যায়কে হারিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় প্রচারের আলোয় এসেছিলেন। এক্ষেত্রেও সে রকম কিছু হতেই পারে।

এ প্রসঙ্গে রুপা গাঙ্গুলী কোনো মন্তব্য করতে অস্বীকার করেন। তবে অন্দরমহলের খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভোটে দাঁড়াতে ইচ্ছুক বেশ কয়েকজন শক্তিশালী বিজেপি নেতা। তবে দিল্লির নেতাদের প্রথম পছন্দ রূপা গাঙ্গুলী। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত এই রাজনৈতিক সমীকরণের বিষয়টি কোন দিকে গড়ায়।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।