ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ওয়েব ফেয়ারের ওয়েবসাইট উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
ওয়েব ফেয়ারের ওয়েবসাইট উদ্বোধন ছবি: সংগৃহীত

কলকাতা: কলকাতায় বিশ্বের একমাত্র ওয়েব ফেয়ারের ওয়েবসাইট উদ্বোধন করলেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ওয়েব ফেয়ারের সঙ্গে এ বছর আয়োজিত হতে চলেছে ‘কলকাতা ইন্টারন্যাশনাল ওয়াইল্ড লাইফ ও অ্যানভায়রনমেন্টাল ফিল্ম ফেস্টিভ্যাল’।

আগামী ১১ ও ১২ অক্টোবর কলকাতায় চলবে ওয়েব ফেয়ার এবং কলকাতা ইন্টারন্যাশনাল ওয়াইল্ড লাইফ ও অ্যানভায়রনমেন্টাল ফিল্ম ফেস্টিভ্যাল’।

ওয়েব ফেয়ারের ওয়েবসাইট উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেত্রী তথা বিধায়ক দেবশ্রী রায়, আইনজীবী গিতানাথ গাঙ্গুলি প্রমুখ।

গত বছর এই ওয়েব ফেয়ারে বাংলাদেশ থেকে একমাত্র অংশ নিয়েছিল বাংলানিউজ।

এ বছর ভারত, বাংলাদেশ ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রথম সারির অনলাইন পত্রিকা এবং অন্যান্য প্রায় ৬০টি ওয়েবসাইট মেলায় অংশগ্রহণ করবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।

এরই সঙ্গে গোটা কলকাতা জুড়ে পাঁচটি প্রেক্ষাগৃহে দেখানো হবে প্রকৃতি এবং বন্যপ্রাণ নিয়ে বিভিন্ন দেশের ২০০টি চলচ্চিত্র। বন্যপ্রাণি বিষয়ে ছবি প্রদর্শনী হবে এছাড়াও বিভিন্ন দেশের শিল্পীরা ওয়েব ফেয়ার প্রাঙ্গণে জড়ো হয়ে ছবি আঁকবেন।

উৎসবের ওয়েবসাইট উদ্বোধন করতে এসে সৌমিত্র চট্টোপাধ্যায় বলেন, বন্যপ্রাণ এবং প্রকৃতি রক্ষার সচেতনতা তৈরিতে সংবাদমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দেবশ্রী রায় এ পরিকল্পনার সাফল্য কামনা করে বলেন, প্রতিটি মানুষকে এই বিষয়ে সচেতন হতে হবে।

বাংলাদেশ সময়: ০২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৫
ভিএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।