ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় প্রতিকৃতি উন্মোচন

‘বঙ্গবন্ধুকে আমরা ভুলিনি, ভোলা যায় না’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৫
‘বঙ্গবন্ধুকে আমরা ভুলিনি, ভোলা যায় না’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: ‘বঙ্গবন্ধুকে আমরা ভুলিনি। তাকে কোনোদিন ভুলবোও না।

বঙ্গবন্ধু বাংলাদেশের স্রষ্টা, তাকে ভোলা  যায় না’।

এ কথা বলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার (৯ অক্টোবর) কলকাতায় মোম জাদুঘরে (মাদার্স ওয়াক্স মিউজিয়াম) বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোমের প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন তিনি।

মমতা বলেন, আমরা শেখ হাসিনাকে জানাতে চাই, বঙ্গবন্ধুকে আমরা ভুলিনি। আর তাকে কোনোদিন ভুলবোও না। বঙ্গবন্ধু বাংলাদেশের স্রষ্টা, তাকে ভোলা  যায় না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতায় বাংলাদেশের উপ-হাইকমিশনার জকি আহাদ, উপ-হাইকমিশনের প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবালসহ কর্মকর্তারা।

উপ-হাইকমিশনার এই উদ্যোগের জন্য বাংলাদেশের মানুষের তরফ থেকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, মুখ্যমন্ত্রী তার ভাষণে বাংলাদেশের প্রতি তার যে সম্মান এবং ভালবাসা দেখিয়েছেন, সেটা আমাদের বিরাট প্রাপ্তি।

জকি আহাদ প্রতিকৃতি দেখে শিল্পী সুশান্ত রায়কে অভিনন্দন জানান। তিনি বলেন, প্রতিকৃতিতে বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব সঠিকভাবে তুলে ধরা হয়েছে।

উ-হাইকমিশনার বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ছবিসহ কিছু নিদর্শন প্রতিকৃতির সামনে রাখার প্রস্তাব দেন। এ প্রস্তাবে সম্মতি জানায় জাদুঘর কর্তৃপক্ষ।

জকি আহাদ জানান, তিনি বাংলাদেশ সরকারকে প্রস্তাব দেবেন ঢাকার বঙ্গবন্ধু জাদুঘরে যেন এই ধরনের একটি প্রতিকৃতি স্থাপন করা হয়।

উপ-হাইকমিশন প্রধান কলকাতার বেকার হোস্টেলে বঙ্গবন্ধুর যে আবক্ষ মূর্তি আছে সেটির পূর্ণাবয়ব করার বিষয়ে দু’দেশের সরকারকে চিন্তা করার অনুরোধ জানান।

এছাড়া, বাংলদেশের যেসব মানুষ কলকাতা ঘুরতে আসবেন তারা যেন একবার হলেও এই জাদুঘর ঘুরে যান সে অনুরোধও করেন উপ-হাইকমিশনার।
 


বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৫/আপডেট ১৬৪৫ ঘণ্টা
ভিএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।