ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে শীতকে বাধা দিচ্ছে পশ্চিমা ঝঞ্ঝা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
পশ্চিমবঙ্গে শীতকে বাধা দিচ্ছে পশ্চিমা ঝঞ্ঝা

কলকাতা: হেমন্তর পরশ গায়ে লাগতে না লাগতেই কলকাতা তথা গোটা পশ্চিমবঙ্গের মানুষজন হিসাব করতে শুরু করেছে, শীত পড়তে শুরু করবে কবে! কিন্তু আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, শিগগিরই শীত পড়ার সম্ভাবনা নেই কলকাতায়। তবে হতে পারে বৃষ্টি।



বৃষ্টি হলে তাপমাত্রা কিছুটা নামাবে কিন্তু সেটাকে শীতের শুরু বলে ধরা যাবে না। কারণ বৃষ্টি কমে গেলেই তাপমাত্রা আবার বেড়ে যাবে।

শীত আসতে দেরির কারণ হিসেবে আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, শীতকে আটকে দিচ্ছে পশ্চিমা ঝঞ্ঝা। আর ঝঞ্ঝার ফলে জমে থাকা মেঘে বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। তবে শীত আসতে এখনও কিছু দিন দেরি।

বঙ্গোপসাগরের ওপর তৈরি বয়ে যাওয়া একটি নিম্নচাপ পশ্চিমা ঝঞ্ঝাকে আরও শক্তিশালী করে তুলবে। আর এই জোড়া আক্রমণে পিছু হটবে শীত।

শুক্রবার (৩০ অক্টোবর) সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। পশ্চিমবঙ্গের উত্তর দিকের জেলাগুলোর আকাশে বজ্রগর্ভ মেঘ জমেছে বলে জানা গেছে।


আবহাওয়া অধিদফতরের মতে, ঝলমলে রোদ না দেখা দিলে শীত আসার সম্ভাবনা নেই। তাই অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তারপরেই কলকাতাসহ পশ্চিমবঙ্গে হাজির হবে শীত।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৫
ভিএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।