ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

সীমান্ত সুরক্ষায় বিজিবির প্রশংসা বিএসএফ আইজির

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
সীমান্ত সুরক্ষায় বিজিবির প্রশংসা বিএসএফ আইজির

আগরতলা, ত্রিপুরা: ২০১৫ সালে ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে মোট ৯ কোটি ৫২ লাখ ভারতীয় রুপির বিভিন্ন ধরনের নেশা সামগ্রী উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল (আইজি) এম এফ ফারুক।

এবছর ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের সুবর্ণজয়ন্তী বছর।

এ উপলক্ষে বছরব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (০১ ডিসেম্বর) আগরতলার শাল বাগান এলাকার বিএসএফের ত্রিপুরা ফ্রন্টিয়ারের অফিসে এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়।

এতে আইজি এম এফ ফারুক জানান, এবছর ত্রিপুরা রাজ্যের বিভিন্ন এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্ত থেকে বিএসএফ মোট ৯ কোটি ৫২ লাখ ভারতীয় রুপির বিভিন্ন ধরনের নেশা সামগ্রী উদ্ধার করেছে। গত বছরের তুলনায় এবছর নেশাদ্রব্য পাচারের ঘটনা অনেকটাই কম।

এই সাফল্যের জন্য তিনি সমানভাবে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবিকেও কৃতিত্ব দেন। তার মতে, বিজিবি সব সময় সহায়তা করে। বিএসএফ-বিজিবির মধ্যে নিয়মিত নানা বিষয়ে বৈঠক হয়। তাই সীমান্তে পাহারার ক্ষেত্রে সাফল্য আসছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এখন বাংলাদেশের জঙ্গলে ত্রিপুরা রাজ্যের জঙ্গিদের শিবির দিন দিন কমে আসছে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa