ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

আগরতলায় বুদ্ধি প্রতিবন্ধীদের গণধর্ণা কর্মসূচি

আগরতলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
আগরতলায় বুদ্ধি প্রতিবন্ধীদের গণধর্ণা কর্মসূচি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগরতলা: বিশ্ব প্রতিবন্ধী দিবসের দিনে নিজেদের অধিকার আদায়ের লক্ষ্যে আগরতলায় একদিনের গণধর্না কর্মসূচি পালন করলো প্রতিবন্ধীরা।

৩রা ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবসে নিজ নিজ অধিকার আদায়ের জন্য এই দিনটিকে বেছে নেয় ভারতের একাধিক প্রতিবন্ধী সংগঠন।

প্রতিবন্ধী অধিকার আইন ২০১৪ বিলটিকে শীতকালীন সংসদ অধিবেশনে পাশের দাবিতে বৃহস্পতিবার (৩রা ডিসেম্বর) দিল্লিতে সংসদ ভবনে অভিযান করে একাধিক প্রতিবন্ধী সংগঠন।

এই দিল্লি অভিযানের সমর্থনে আগরতলায় এক মিছিল ও একদিনের গণধর্ণা কর্মসূচি পালন করলো ত্রিপুরা প্রতিবন্ধী অধিকার মঞ্চ। এদিন মঞ্চের সদস্য-সদস্যারা প্রথমে এক মিছিলের আয়োজন করে ও মিছিল শেষে তারা বিবেকান্দ ময়দানে এসে মিলিত হন এবং গণধর্ণা কর্মসূচি পালন করেন। এই গণধর্ণায় উপস্থিত ছিলেন সংসদ সদস্য শঙ্কর প্রাসাদ দত্ত, আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা সহ অন্যান্যরা।

আগরতলা পুরনিগমের মেয়র ড. প্রফুল্লজীৎ সিনহা বলেন প্রতিবন্ধী অধিকার রক্ষার বিলটি সংসদের স্ট্যান্ডিং কমিটির কাছে পাঠানোর পরও বর্তমান কেন্দ্রীয় সরকার বিলটি পাশ করতে দিচ্ছে না। এই বিলটি যাতে চলমান শীতকালীন অধিবেশনে পাস হয় তার দাবিতে এ দিনের গণধর্ণা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa