ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

জঙ্গলমহলের মানুষের জন্য কর্মসংস্থানের নির্দেশ মমতা ব্যানর্জির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুন ১৭, ২০১১
জঙ্গলমহলের মানুষের জন্য কর্মসংস্থানের নির্দেশ মমতা ব্যানর্জির

কলকাতা: জঙ্গলমহলের উন্নয়নমূলক কাজকর্ম নিয়ে বৃহস্পতিবার মহাকরণে উচ্চপর্যায়ের এক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। জঙ্গলমহলের মানুষদের জন্য কর্মসংস্থান, খাদ্য ও খাবার পানি সরবরাহ, চিকিৎসা সহায়তা দেয়ার জন্য জরুরি ভিত্তিতে প্যাকেজ তৈরির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।



 বৈঠকে মুখ্যসচিব সমর ঘোষ, স্বরাষ্ট্রসচিব জি ডি গৌতম, রাজ্য পুলিশের ডি জি নাপরাজিত ব্যানার্জি সহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এই সপ্তাহের শেষ দিকে শনিবার মুখ্যমন্ত্রী দিল্লি যাচ্ছেন।

দিল্লিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জির সঙ্গে বৈঠক করবেন মমতা। জঙ্গলমহলের উন্নয়নের জন্য কেন্দ্রের কাছে একটি আলাদা প্যাকেজ রাজ্য চাইতে পারে বলে সরকারি সূত্রের খবর।

মুখ্যমন্ত্রী দ্রুত জঙ্গলমহলের উন্নয়নের ব্যাপারে বিভিন্ন দফতর থেকে তথ্য চেয়েছেন। তথ্য হাতে নিয়ে তিনি কেন্দ্রীয় সরকারের সঙ্গে বিস্তারিতভাবে এ নিয়ে কথা বলতে চান।

এদিকে, রাজ্য পুলিশে এখন বেশ কয়েক হাজার শূন্য পদ আছে। জঙ্গলমহলের বাসিন্দা তরুণদের আরো বেশি করে পুলিশে চাকরি দেয়ার জন্য উদ্যোগী হচ্ছে রাজ্য সরকার।

জঙ্গলমহলের তরুণদের নিয়ে পুলিশের একটা আলাদা ব্যাটালিয়ান খোলার চিন্তাভাবনা শুরু হয়েছে। স্থানীয় তরুণদের কর্মসংস্থান হলে এলাকার অর্থনৈতিক উন্নয়ন হবে।

জঙ্গলমহলের তরুণদের পুলিশে চাকরি দিয়ে এলাকায় মাওবাদী সমস্যা কমানো যাবে বলে ধারনা প্রশাসনের।

ভারতীয় সময়: ০১৪৬ ঘন্টা, জুন ১৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa