ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

সোমবার দুই দিনের দিল্লি সফরে যাচ্ছেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, জুন ২০, ২০১১
সোমবার দুই দিনের দিল্লি সফরে যাচ্ছেন মমতা

কলকাতা: মুখ্যমন্ত্রী হওয়ার পর সোমবার প্রথমবার দিল্লি যাচ্ছেন মমতা ব্যানার্জি।

এবারের সফরে ভারতের রাষ্ট্রপতি প্রতিভা পাতিল, প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং, অর্থমন্ত্রী প্রণব মুখার্জি ও যোযনা কমিশনের ডেপুটি চেয়ারম্যান মন্টেক সিং আলুওয়ালিয়া সঙ্গে তিনি বৈঠক করবেন বলে জানা গেছে।



মহাকরণ সূত্রে জানা গেছে, সোমবার দুপুর দেড়টা নাগাদ দিল্লির উদ্দেশে রওনা হবেন মুখ্যমন্ত্রী। এবারের সফরে দিল্লিতে তার একগুচ্ছ কর্মসূচি রয়েছে। এদিনই তিনি নর্থব্লকে অর্থমন্ত্রী প্রণব মুখার্জীর সঙ্গে বৈঠকে মিলিত হবেন। রাজ্যের আর্থিক হাল নিয়ে আলোচনার পাশাপাশি রাজ্যের জন্য প্যাকেজেরও দাবি জানানো হবে বলে জানা গেছে।

মঙ্গলবার মুখ্যমন্ত্রী যোযনা কমিশনের ডেপুটি চেয়ারম্যান মন্টেক সিং আলুআলিয়ার সঙ্গে বৈঠক করবেন। অর্থমন্ত্রী ও যোযনা কমিশনের ডেপুটি চেয়ারম্যানের সঙ্গে মিটিংয়ের সময় রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ওইদিনই তিনি রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতি প্রতিভা পাতিলের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন । এছাড়াও এই সফরে প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গেও মমতা ব্যানার্জির সৌজন্য সাক্ষাত হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় কেন্দ্রীয় মন্ত্রী সভার সম্প্রসারণ এবং তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিত্ব নিয়ে আলোচনা হবে বলে রাজনৈতিক মহলের ধারনা।

উল্লেখ, মুখ্যমন্ত্রী হওয়ার পর গত শনিবারই প্রথম দিল্লি যাওয়ার কথা ছিল মমতা ব্যানার্জির। কিন্তু রাজ্যে নিম্নচাপের ফলে দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে রাজ্য ছেড়ে যাওয়া স্থগিত করেন তিনি।

বাংলাদেশ সময়: ০৩০০ ঘণ্টা, জুন ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa