ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

‘বঙ্গভূষণ’ পেলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, মে ২১, ২০১৭
‘বঙ্গভূষণ’ পেলেন রেজওয়ানা চৌধুরী বন্যা ‘বঙ্গ ভূষণ’ পেলেন রেজওয়ানা চৌধুরী বন্যা

কলকাতা: পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া সর্বোচ্চ সম্মান ‘বঙ্গভূষণ’ পুরস্কারে সম্মানিত হলেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

শনিবার (২১ মে) রাতে কলকাতায় এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিল্পীর হাতে এ সম্মান তুলে দেন।

রেজওয়ানা চৌধুরী বন্যা পশ্চিমবঙ্গের সমান জনপ্রিয়।

কলকাতার নজরুল মঞ্চে রেজওয়ানা চৌধুরী বন্যার হাতে ‘বঙ্গভূষণ’ সম্মান তুলে দেওয়া হয়।

আয়োজকরা জানিয়েছেন, রেজওয়ানা চৌধুরী বন্যা তার সঙ্গীতের মাধ্যমে সমস্ত সীমান্তকে অতিক্রম করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,  রেজওয়ানা চৌধুরী বন্যা এক অসামান্য শিল্পী। দুই বাঙলাকে তিনি আলাদা ভাবে দেখেন না। রেজওয়ানা চৌধুরী বন্যাকে দুই বাঙলার শিল্পী হিসেবেই সম্মান জানানো হলো।

তার গান দুই বাঙলার মানুষের মনের গভীরে জায়গা করে নিয়েছে। তিনি দুই বাঙলার এক মহান শিল্পী। ২০১১ সাল থেকে পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন ক্ষেত্রের কৃতি ব্যক্তিদের ‘বঙ্গবিভূষণ’ এবং ‘বঙ্গভূষণ’ সম্মানে সম্মানিত করা শুরু করেছেন।

এই দিন একই মঞ্চ থেকে ‘বঙ্গবিভূষণ’ সম্মান জানানো হয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধায়সহ কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তী, শিল্পপতি ওয়াই সি দেবেশ্বর, চিকিৎসক ধীমান গঙ্গোপাধ্যায় ও রাজ্য পুলিশের সাবেক ডিজি অরুণপ্রসাদ মুখোপাধ্যায়কে।

সঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ছাড়াও বঙ্গভূষণে সম্মানিত করা হয় চিকিৎসক অভিজিৎ চৌধুরীসহ ছ’জনকে।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, মে ২১, ২০১৭
ভিএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।