ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

রাষ্ট্রপতি হিসেবে শেষবারের মতো কলকাতায় পা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪২ ঘণ্টা, জুন ২৯, ২০১৭
রাষ্ট্রপতি হিসেবে শেষবারের মতো কলকাতায় পা

কলকাতা: রাষ্ট্রপতি হিসাবে বৃহস্পতিবার (২৯ জুন) শেষবারের মতো কলকাতায় পা রাখলেন প্রণব মুখোপাধ্যায়। দু’দিনের সফর। ঠাসা কর্মসূচি।

বেলা সাড়ে ১১টা নাগাদ দমদম এয়ারপোর্টে নামেন রাষ্ট্রপতি। সেখান থেকে রাষ্ট্রপতির কনভয় সোজা যায় বরানগর ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউটে।

সেখানে এক অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এরপর দুপুর সওয়া ১টা নাগাদ সায়েন্স সিটিতে ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্টস-এর একটি অনুষ্ঠানে যোগ দেন।

সেখানে অনুষ্ঠান সেরে রাজভবনে যাবেন প্রণব মুখোপাধ্যায়। ওখানে বিশ্রাম সেরে আবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ সল্টলেকে বোস ইনস্টিটিউটের এক অনুষ্ঠানে যোগ দেবেন। রাজভবনেই রাত কাটাবেন রাষ্ট্রপতি।

প্রোটোকল ও সুরক্ষার কথা মাথায় রেখে রাষ্ট্রপতির চারটি গন্তব্যস্থল এবং যাত্রাপথে কড়া পুলিশি নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। পাশাপাশি রাষ্ট্রপতির যাতায়াতের সময় সাময়িকভাবে যান চলাচল নিয়ন্ত্রণও করা হচ্ছে। ফলে মহানগরীতে দেখা দিয়েছে তীব্র যানজট। তবে বুধবার (২৮ জুন) ট্রাফিক কনট্রোল বোর্ড থেকে জানানো হয়েছিলো, যে এলাকায় রাষ্ট্রপতি প্রণব মুখার্জী থাকবেন সেখানে কড়া নিরাপত্তার জন্য যান চলাচল হয় ধীর গতি থাকবে অথবা সাময়িক বন্ধ থাকবে।

পরদিন অর্থাৎ ৩০ জুন সকাল সোয়া ১১টায় একাডেমিতে (রবীন্দ্র সদন এলাকা) একটি চিত্র প্রদর্শনীর উদ্বোধন করার কথা রয়েছে রাষ্ট্রপতির। দুপুর ১২টা নাগাদ রবীন্দ্র সদনে বাংলা সংবাদপত্রের দু’শ’ বছর উপলক্ষে কলকাতা প্রেসক্লাবের এক অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

ওই অনুষ্ঠান সেরে বেলা ১টা নাগাদ আরসিটিসি হেলিপ্যাড থেকে কপ্টারে দমদম এয়ারপোর্ট হয়ে রাষ্ট্রপতি হিসাবে শেষবারের মতো দিল্লিতে ফিরে যাবেন দেশের প্রথম বাঙালি রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা,  জুন ২৯, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।