ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি ছবি দেখার আগ্রহ ছিলো বেশি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৭
চলচ্চিত্র উৎসবে বাংলাদেশি ছবি দেখার আগ্রহ ছিলো বেশি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কলকাতা: ছুটির দিনে রবীন্দ্রসদন চত্বরে নন্দন সিনেমা হলে ভিড় ছিলো চোখে পড়ার মতো।
 

রোববার (১২ নভেম্বর) ছিলো কলকাতার আন্তর্জাতিক চলচিত্র অনুষ্ঠানে তৃতীয়দিন। অন্যান্য ছবির থেকে কলকাতার দর্শকদের মূল আকর্ষণ ছিলো আবু সৈয়দের পরিচালনায় ‘ডেথ অব অ্যা প্রফেসার’।

এটি কলকাতা দর্শকদের যথেষ্ট প্রশংসা কুড়ায়।  
 
প্রতিবারই কলকাতার বাঙালিরা আশায় থাকে চলচ্চিত্র অনুষ্ঠানে বাংলাদেশের ভিন্ন স্বাদের ছবি। ২৩তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে এবারও তার পরিবর্তন হয়নি।      
 
এতো দর্শকদের সমাগম দেখে পরিচালক সৈয়দে সায়েব নিজেও খুব উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, একটি ছবি দর্শকদের যখন ভালো লাগে সেটিই আসল প্রাপ্তি। তখনই ইচ্ছে জাগে আরও অন্য ধরনের ছবি নির্মাণ করি।
 
এমনও হতে পারতো কলকাতার ছবিটি কোনও প্রতিযোগিতায় এলো না বা পৃথিবীর অন্য কোনও প্রতিযোগিতায়ও গেলো না। সমালোচনার ঝড় বয়ে যেতো পারতো কিন্তু তা হয়নি। অনেকে মনে করছেন এটি একটি ক্রিয়েটিভ ডকুমেন্টারি। আসলে তা নয়, এটি একটি ফিচার, যা নেওয়া হয়েছে বাস্তব ঘটনা থেকে।
 
এরপর থাকছে অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’। এছাড়া পশ্চিমবঙ্গের বাংলা ছবি ইন্দ্রনীল রায় চৌধুরীর পরিচালনায় ‘বিলের ডাইরি’, রেশমী মিত্রের পরিচালিত ‘বারান্দা’সহ আরও বহু ছবি।

মোট ১২টি প্রেক্ষাগৃহে ৫৩টি দেশের ১৪৩ ছবি এ উৎসবে প্রদর্শিত হবে। উৎসবটি চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত।
 
বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
ভিএস/আরবি/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।