ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে দৈনিক করোনা শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
পশ্চিমবঙ্গে দৈনিক করোনা শনাক্তের চেয়ে সুস্থতার হার বেশি করোনা পরীক্ষার নমুনা নেওয়া হচ্ছে

কলকাতা: পশ্চিমবঙ্গে দৈনিক শনাক্ত করোনা রোগীর সংখ্যা কিছুটা কমেছে, এমনই ইঙ্গিত মিলেছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের সর্বশেষ বুলেটিনে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৬৪ জন।

এ নিয়ে মঙ্গলবার (২৫ আগস্ট) পর্যন্ত রাজ্যে মোট শনাক্ত হয়েছেন ১ লাখ ৪৪ হাজার ৮০১ জন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ২৫১ জন। সব মিলিয়ে মোট সুস্থ হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৫৪৩ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৯ দশমিক ১০ শতাংশ।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ৫৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে রাজ্যে করোনায় মারা গেছেন ২ হাজার ৯০৯ জন।

এতদিন সংক্রমণের শীর্ষে ছিল কলকাতা। এখন তা টপকে শীর্ষে উত্তর চব্বিশ পরগনা। সেখানে সক্রিয় কোভিড রোগী ৫ হাজার ৬৭১ জন। অন্যদিকে, কলকাতায় ৫ হাজার ৫৮৮ জন, হাওড়ায় ১ হাজার ৩৯৫ জন, দক্ষিণ চব্বিশ পরগনায় ১ হাজার ৬৯৬ জন ও হুগলিতে ১ হাজার ৫২৮ জন।

মঙ্গলবার পর্যন্ত রাজ্যে ৩৭ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ১৬ লাখ ৩৪ হাজার ১০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

রাজ্যে ৮৭টি করোনা হাসপাতাল রয়েছে। এর মধ্যে সরকারি হাসপাতাল ৩২টি এবং বেসরকারি ৫৫টি। কোভিড বেডের সংখ্যা ১২ হাজার ৪৫ এবং লাইফ সাপোর্ট বেডের সংখ্যা ১ হাজার ২৪৩। কোভিড কেসের জন্য লাইফ সাপোর্ট যন্ত্র রয়েছে ৭৯০টি।

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
ভিএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa