ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

দিল্লি, কলকাতা, আগরতলা

ভারতে লকডাউন আর থাকছে না!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
ভারতে লকডাউন আর থাকছে না! ...

কলকাতা: চলতি মাসে পশ্চিমবঙ্গ সরকারের পূর্ব ঘোষিত লকডাউনের দিনগুলো ছিল ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর। কিন্তু কেন্দ্রীয় সরকারের নতুন নিয়ম অনুয়ায়ী দিল্লির সায় না থাকলে রাজ্য লকডাউন করা যাবে না।

এমনিতেও ভারতের অন্য রাজ্যে সেভাবে কোথাও আর লকডাউন নেই।

অবশ্য কেন্দ্রীয় সরকারের নতুন নিয়মের পরও মমতার সরকার ৭ ও ১১ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে লকডাউন জারি রেখেছিলেন। তবে শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে আর কোনো লকডাউন বহাল থাকছে না পশ্চিমবঙ্গে। ফলে সম্ভবত ভারতের এটাই ছিল সম্পূর্ণ শেষ লকডাউনের দিন।

রাজ্য সরকারের করোনা বিশেষজ্ঞদের মতে বিক্ষিপ্ত লকডাউনে ভাঙা যাবে ভাইরাসজনিত সংক্রমণ। আর এর জেরেই সাপ্তাহিক সম্পূর্ণ লকডাউনের পরিকল্পনা ছিল মমতার সরকারের।

কিন্তু শহরের সাধারণ মানুষের মতে লকডাউন ওঠার পর মানুষের ভিড়ে উপচে পড়ছে রাজপথ। ভিড় বাড়ছে বাজার হাট, দোকান পাট এবং পরিবহন ব্যবস্থায়।

পশ্চিমবঙ্গে করোনা থামার কোনো লক্ষণই নেই। প্রতিদিন গড়ে তিন হাজারের বেশি শনাক্ত রোগীর সন্ধান মিলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১২ জন। এ নিয়ে শুক্রবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যা পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ লাখ ৯৩ হাজার ১৭৫ জনে।

তবে কমছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৪১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে করোনায় মৃত বেড়ে হয়েছে ৩ হাজার ৭৭১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৩ হাজার ৩৫ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৬২ হাজার ২৭ জন।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
ভিএস/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa