ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

কুঞ্জবনে পুষ্প প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
কুঞ্জবনে পুষ্প প্রদর্শনী

আগরতলা (ত্রিপুরা): প্রতি বছরের মতো এবছরও আগরতলার কুঞ্জবন এলাকার রবীন্দ্র কাননে শুরু হয়েছে বার্ষিক পুষ্প ও বাহারী পাতার প্রদর্শনী এবং প্রতিযোগিতা।

ভিন্নধর্মী এ প্রতিযোগিতায় বিভিন্ন প্রজাতির গাঁদা, গোলাপ, চন্দ্রমল্লিকা, জবা, অর্কিড, বনসাই, পাতাবাহারসহ নানা ধরনের সবজি নিয়ে হাজির হয়েছেন প্রতিযোগিরা।

সেইসঙ্গে ত্রিপুরা সরকারের বিভিন্ন দপ্তর থেকে তাদের উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বসানো হয়েছে স্টল।

প্রদর্শনীতে রাজ্যের রাজভবন, ত্রিপুরা পুলিশের মহানির্দেশক, পশ্চিম জেলার জেলা শাসক, ভারত সরকারের কৃষি গবেষণা কেন্দ্র ত্রিপুরা সেন্টারসহ ত্রিপুরা সরকারের বিভিন্ন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের বাংলোর রংবেরঙের ফুলসহ ফুলের টব নিয়ে আসা হয়েছে। এছাড়া এবছরই প্রথম বারের মতো প্ল্যান্ট লাভার সোসাইটি প্রদর্শনীতে স্টল দিয়েছে। মূলত সাধারণ মানুষের মধ্যে বৃক্ষের প্রতি আকর্ষণ বৃদ্ধি করার লক্ষ্যে এই সোসাইটি কাজ করছে।

রাজ্যের হর্টিকালচার সোসাইটির উদ্যোগে আয়োজিত এই প্রদর্শনী দেখতে এখন উপচে পড়া ভিড় রবীন্দ্র কানন চত্বরে। পাশাপাশি বিভিন্ন নার্সারির ফুল, ফল ও সবজির চারা বীজ এবং ওষধসহ সার বিক্রির স্টলও রয়েছে এখানে।

পূর্ণিমা দেবনাথ নামে প্রদর্শনী দেখতে আসা এক পুষ্পপ্রেমী জানান, খুব সুন্দর আয়োজন। এক জায়গায় এতো ধরনের ফুল-পাতাবাহার দেখার ব্যবস্থা করেছে আয়োজকরা, এটি সত্যি অসাধারণ।

শনিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া এই প্রদর্শনী ও প্রতিযোগিতা চলবে আগামী ২৬ জানুয়ারি পর্যন্ত। প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসসিএন/এইচএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa