ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ভোটকে সামনে রেখে অকাল রথযাত্রা বিজেপির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
ভোটকে সামনে রেখে অকাল রথযাত্রা বিজেপির ...

কলকাতা: পঞ্জিকা মতে ১২ জুলাই জগন্নাথ দেবের রথযাত্রা হলেও পশ্চিমবঙ্গের নির্বাচনকে সামনে রেখে রাজ্যের মাটিতে এক রথযাত্রার আয়োজন করতে চলেছে বিজেপি। পশ্চিমবঙ্গের সবকটি জেলায় মোট ২৯৪টি বিধানসভা কেন্দ্রে এই রথ পরিক্রমা করবে।

বিজেপির তরফে এই রথযাত্রার নাম দেওয়া হয়েছে ‘পরিবর্তন যাত্রা’।

জানা গেছে, এই যাত্রার জন্য বিশেষ রথের ব্যবস্থা করছে বিজেপি।

বিজেপি সূত্রে আরও জানা যাচ্ছে, রথ নিয়ে পথে নামতে চান স্বয়ং অমিত শাহ। সঙ্গে থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

আপাতত ঠিক হয়েছে ৬ ফেব্রুয়ারি মহাপ্রভু শ্রী চৈতন্যের লীলাক্ষেত্রে পশ্চিমবঙ্গের নবদ্বীপ থেকে এই যাত্রা শুরু করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।  

৯ ফেব্রুয়ারি তার নেতৃত্বেই ‘পরিবর্তন যাত্রা’ হবে কালী ক্ষেত্রে তারাপীঠ থেকে। সেই অনুষ্ঠানে থাকবেন অমিত শাহ।
২৫-৩০ দিন ধরে একেকটি যাত্রা চালাতে চাইছে বিজেপি। এই নিয়ে বিতর্ক শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। বিরোধীরা মনে করছেন এর ফলে রাজ্যের শান্তি বিঘ্নিত হতে পারে। এই মর্মে ইতোমধ্যেই কলকাতা উচ্চ আদালতে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলছেন, আশা করব রথযাত্রার অনুমতি দেবেন রাজ্য প্রশাসনের সর্বোচ্চ স্তরের অফিসাররা।  

অন্যদিকে তৃণমূল কংগ্রেস নেতা ফিরহাদ হাকিম বলেছেন, এই ধরনের পরিকল্পনা আসলে সমাজকে ভাগ করে। বাংলার মানুষ এটা বোঝে। তারাই প্রতিবাদ ও প্রতিরোধ করবে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
ভিএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa