ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে অতিভারী বর্ষণের লাল সর্তকতা জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জুলাই ২, ২০২১
পশ্চিমবঙ্গে অতিভারী বর্ষণের লাল সর্তকতা জারি পশ্চিমবঙ্গে অতিভারী বর্ষণের লাল সর্তকতা জারি। ছবি: বাংলানিউজ

কলকাতা: পশ্চিমবঙ্গের ক্রমশ জোরালো হচ্ছে নিম্মচাপ। শুক্রবার (২ জুন) শহর কলকাতায় রোদ বৃষ্টির খেলা চললেও প্রবল বর্ষণের শঙ্কা রয়েছে রাজ্যের উত্তরবঙ্গের জেলাগুলোতে।

আবহাওয়া দফতর জানিয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়।

পাশাপাশি উত্তরবঙ্গে কয়েকটি জেলায় অতিভারীর বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় মাত্রাতিরিক্তভাবে বৃষ্টি হবে। এছাড়া দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে অতিভারী বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে।

বৃষ্টির প্রভাব পড়বে মুর্শিদাবাদ, মালদা, বীরভূমের মত রাজ্যের দক্ষিণবঙ্গের জেলাগুলোতেও। এসব জেলায় বজ্রসহ বৃষ্টির আশঙ্কা করা হয়েছে।

এদিন কলকাতায় ভারী বৃষ্টি না হলেও শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আগামী ৪ জুলাই থেকে বৃষ্টি বাড়বে শহর কলকাতায়। জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় রয়েছে শহর ও শহরতলিতে।

শুক্রবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩১ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ দশমিক ৬ ডিগ্রির আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৬ শতাংশ, ন্যূনতম ৭৭ শতাংশ।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
ভিএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa