ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলার মুখ্যমন্ত্রীকে প্রশংসা করে রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
বাংলার মুখ্যমন্ত্রীকে প্রশংসা করে রোমে বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ

কলকাতা:  বিশ্ব শান্তি বৈঠকে আমন্ত্রণ পেলেন পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য আগামী ৬ ও ৭ অক্টোবর রোমে আমন্ত্রণ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে।

অনুষ্ঠানের উদ্যোক্তা রোমের কমিউনিটি অফ সন্ত এগিডিও।  

বুধবার (১১ আগস্ট) রাজ্যের প্রশাসনিক ভবন নবান্নে এসে পৌছায় ওই আমন্ত্রণপত্রটি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে. জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল ও মিশরের ইমাম আহমেদ আল তায়িব। এছাড়া ইতালির শীর্ষ রাজনৈতিক ব্যক্তিত্ব ও চার্চের গণ্যমান্য প্রতিনিধিদের।

কমিউনিটি অফ সন্ত এগিডিওর সভাপতি প্রফেসর মার্কো ইমপ্যাগলিয়াজো লেখা চিঠিতে শুরুতেই একুশে পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে বিপুল জয়ের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়াও ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে 'গত ১০ বছর ধরে রাজ্যের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গেছে। '

ওই পত্রে প্রফেসর ইমপ্যাগলিয়াজো কমিউনিটি অফ সন্ত এগিডিওর তাদের কাজ সমন্ধেও উল্লেখ করেছেন।  

আরও উল্লেখ করা হয়েছে, সামাজিক ন্যায়, বিশ্ব শান্তি, সৌভ্রাতৃত্ববোধ, দুস্থদের সাহায্য ও অসহায়দের হয়ে কাজ করে কমিউনিটি অফ সন্ত এগিডিও। কয়েক দশক ধরে এই লড়াই চলছে।

আটের দশকের দ্বিতীয় ভাগ থেকে এই সংগঠনের ‘পিপলস অ্যান্ড রিলিজিয়ন’ বিভাগ বিশ্বের সব ধর্মগুরু এবং ক্রিশ্চান চার্চের মধ্যে নিয়মিত আলোচনার আয়োজন করে। এর সঙ্গে ক্রমেই যুক্ত হন আন্তর্জাতিক রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। বিশ্বজুড়ে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠাই এর মূল উদ্দেশ্য।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa