ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

দিল্লি, কলকাতা, আগরতলা

অনলাইনে ত্রিপুরার ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বললেন মোদি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
অনলাইনে ত্রিপুরার ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথা বললেন মোদি

আগরতলা (ত্রিপুরা): শুক্রবার (১ এপ্রিল) ভারতের রাজধানী নয়াদিল্লি থেকে অনলাইন ইন্টারেকশনে আগরতলার ছাত্র-ছাত্রীদের সঙ্গে যুক্ত হন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ সময় ছাত্র-ছাত্রীদের নানা প্রশ্নের উত্তর দেন তিনি।

 

এদিন আগরতলার মহারানী তুলসিবাতি বালিকা বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে পরিকশা পে চর্চা ২০২২। এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, শিক্ষামন্ত্রী রতন লাল নাথসহ শিক্ষা দপ্তরের কর্মকর্তারা।  

২০১৮ সাল থেকে প্রতিবছর অনলাইনে এ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের বিভিন্ন প্রান্তে থাকা বিদ্যালয়গুলোর ছাত্র-ছাত্রীদের সঙ্গে অনলাইনের মাধ্যমে সরাসরি যুক্ত হন। ছাত্র-ছাত্রীদের প্রশ্ন শোনেন এবং তার উত্তর দেন। এদিন নয়াদিল্লির তালকাটোরা স্টেডিয়াম থেকে অনলাইন ইন্টারেকশনে যুক্ত হন নরেন্দ্র মোদি। তিনি ছাত্র-ছাত্রীদের সঙ্গে অনলাইনে যুক্ত হয়ে আলোচনা করেন।  

বিষয়টি নিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, আমি আজকে এ অনুষ্ঠানে অনেক কিছু শিখেছি। প্রধানমন্ত্রীকে অনুসরণ করেই সবকিছু করার চেষ্টা করি।  

তিনি আরও বলেন, অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীরা প্রধানমন্ত্রীর কথা শুনেছেন এবং আগামী দিনে সেগুলো তারা নিজেদের জীবনে নিয়ে আসবেন। এ সময় প্রধানমন্ত্রীও ছাত্র-ছাত্রীদের সামনে বিভিন্ন দিক তুলে ধরেছেন।

ত্রিপুরা বিভিন্ন এলাকার দেড়শ বিদ্যালয়ের দুই লাখের বেশি ছাত্র-ছাত্রী এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেছে। বিশেষ করে নবম শ্রেণি বা তার ঊর্ধ্বে পাঠরত ছাত্র-ছাত্রীরাই এ কর্মসূচিতে বেশি অংশগ্রহণ করেছে। কর্মসূচি চলাকালীন ত্রিপুরার কেন্দ্রীয় বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী দিয়া পালের প্রশ্নের উত্তরও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসসিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa