ঢাকা, রবিবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৫ সেপ্টেম্বর ২০২২, ২৭ সফর ১৪৪৪

দিল্লি, কলকাতা, আগরতলা

ত্রিপুরায় বিজেপি-সিপিআইএম ছেড়ে কংগ্রেসে একঝাঁক নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ১, ২০২২
ত্রিপুরায় বিজেপি-সিপিআইএম ছেড়ে কংগ্রেসে একঝাঁক নেতা

আগরতলা (ত্রিপুরা): ভারতের ত্রিপুরা রাজ্যে ক্ষমতাসীন বিজেপি এবং প্রধান বিরোধী দল সিপিআইএম শিবিরে ভাঙন ধরাল কংগ্রেস। এই দুই দল ছেড়ে বিপুল সংখ্যক নেতাকর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন।

 

বুধবার (১ জুন) আগরতলার কংগ্রেস ভবনে এসে তারা যোগদান করেন।  

কংগ্রেসে যোগ দেওয়াদের মধ্যে আছেন সিপিআইএম দলের শ্রমিক সংগঠন সিআইটিইউ-এর ত্রিপুরা রাজ্য কমিটির প্রাক্তন সম্পাদক, উত্তর জেলার ধর্মনগর পৌর পরিষদের প্রাক্তন চেয়ারম্যান চয়ন ভট্টাচার্য্যসহ ৮৩জন নেতা এবং প্রায় এক শতাধিক কর্মী। পাশাপাশি বিজেপির ত্রিপুরা প্রদেশের সম্পাদিকা মিত্রা সরকারসহ বেশ কয়েকজন নেতাকর্মীও কংগ্রেস দলে যোগদান করেন। দলবদলকারীদের মধ্যে আরও রয়েছেন তৃণমূল কংগ্রেসের ১০ নেতা।

যোগদান সভায় উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা ও রাজ্যের সাবেক মন্ত্রী সুদীপ রায় বর্মন, সাবেক বিধায়ক আশিস সাহা, কংগ্রেস দলের সাবেক সভাপতি গোপাল রায়সহ অন্যান্য নেতারা।  

সুদীপ রায় বর্মন বলেন, ত্রিপুরাসহ সারা ভারতে বিজেপি তাসের ঘরের মত ভেঙে পড়ছে। সাধারণ মানুষ এখন অনুভব করতে পারছেন বিজেপির প্ররোচনার ফাঁদে পা দিয়ে কি ভুল করেছেন। তাই মানুষ বিজেপির সঙ্গ ছেড়ে কংগ্রেস দল যোগদান করছেন। মানুষ বুঝতে পারছেন এই কঠিন ও ভয়বহ পরিস্থিতিতে একমাত্র কংগ্রেস দল মুক্তি দিতে পারে। তাই এই পরিস্থিতে কংগ্রেসের হাত মজবুত করতে হবে।  

যোগদানকারী সবাই উত্তর জেলার ধর্মনগর এলাকার। খুব দ্রুত কংগ্রেস নেতারা ধর্মনগর গিয়ে ভোটারদের যোগদান করাবেন। এই যোগদানের প্রভাব সারা রাজ্যে পড়বে বলেও অভিমত সুদীপ রায় বর্মনের।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুন ১, ২০২২
এসসিএন/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa