ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ডাব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন এনবিআরের ১৭ কর্মকর্তা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
ডাব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন এনবিআরের ১৭ কর্মকর্তা

ঢাকা: ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ‘সার্টিফিকেট অব মেরিট’ সম্মাননা পেয়েছে এনবিআর ও এর অধিভূক্ত দফতরের ১৭ কর্মকর্তা-কর্মচারী ও তিন প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) হোটেল ইন্টারকন্টিনেন্টালের বলরুমে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি (রেকর্ড করা) বক্তব্য রাখেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।  

ডাব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পাওয়া এনবিআরের ১৭ কর্মকর্তার মধ্যে রয়েছেন- এনবিআরের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা দক্ষিণের যুগ্ম কমিশনার মো. রুহুল আমিন, কাস্টম হাউজ বেলাপোলের যুগ্ম কমিশনার আবদুল রশীদ মিয়া, কাস্টমস বন্ড কমিশনারেট ঢাকা দক্ষিণের যুগ্ম কমিশনার মোছা. শাকিলা পারভীন, কাস্টম হাউস মোংলার যুগ্ম কমিশনার মহিববুর রহমান ভূঞা, নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, মূসক, ঢাকা এর উপপরিচালক মো. পায়েল পাশা, এনবিআরের দ্বিতীয় সচিব (কাস্টমস: নীতি) মো. পারভেজ রেজা চৌধুরী, বৃহৎ করদাতা ইউনিট, মূসক, ঢাকার উপ-কমিশনার মিতুল বনিক, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা পূর্বের উপ-কমিশনার মো. ইফতেখার আলম ভূঁইয়া, কাস্টম হাউস, চট্টগ্রামের উপ-কমিশনার মোছা. আয়শা সিদ্দিকা, কাস্টম হাউস, ঢাকার উপ-কমিশনার জেবুন্নেছা, আইসিটি অনুবিভাগ ঢাকার সহকারী প্রোগ্রামার কামরুন নাহার মায়া, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইবুনাল, ঢাকার রাজস্ব কর্মকর্তা বিপ্লব রায়, বন্ড ব্যবস্থাপনা স্বয়ংক্রিয়করণ প্রকল্প, জাতীয় রাজস্ব বোর্ড, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা অনিমেষ মন্ডল, কাস্টম হাউস, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা মো. ফাহাদ চৌধুরী, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, ঢাকার সহকারী রাজস্ব কর্মকর্তা মনিরুল ইসলাম এবং সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল, জাতীয় রাজস্ব বোর্ডের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আসাদুজ্জামান খান।

কাস্টমস ও ভ্যাটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভূমিকাকে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে কর্মস্পৃহা ও পেশাদারিত্ব বৃদ্ধি এবং সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন অধিকতর গতিশীল করার লক্ষ্যে এই পুরস্কার দিয়েছে এনবিআর।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআরের চেয়ারম্যানআবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট জসিম উদ্দিন।

২০০৯ সাল থেকে ডাব্লিউসিও ২৬ জানুয়ারিকে কাস্টমস দিবস হিসেবে ঘোষণা করে। এরপর থেকেই বাংলাদেশও সংস্থাটির সদস্য হিসেবে দিবসটি পালন করছে।

এবারের কাস্টমস দিবসের মূল প্রতিপাদ্য হচ্ছে ‘ভবিষ্যৎ প্রজন্মের লালন: কাস্টমসে জ্ঞানচর্চা ও উত্তম পেশাদারিত্বের বিকাশ। ’

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসএমএকে/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad