ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘ব্যাংকারদের বন্ধু সায়েম সোবহান আনভীর’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
‘ব্যাংকারদের বন্ধু সায়েম সোবহান আনভীর’

ঢাকা: দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন ব্যাংকাররা। বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে ব্যাংকারদের বন্ধু বলে মন্তব্য করেছেন গ্রুপের চিফ অপারেটিং অফিসার (ব্যাংকিং) মো. রাজীব সামাদ।

শুক্রবার ব্যাংকার্স ক্লাবের ফ্যামিলি ডে অনুষ্ঠানে সম্মাননা তুলে দেওয়ার সময় তিনি এ কথা বলেন। রাজধানীর সন্নিকটে পূর্বাচলের সি শিল পার্কে এ ফ্যামিলি-ডে অনুষ্ঠিত হয়।   

রাজীব সামাদ বলেন, সার্বিক অর্থনীতিকে এগিয়ে নিতে ব্যাংকারদের ভূমিকা অপরিসীম। শিল্পায়নে অর্থায়নের মাধ্যমে দেশের অর্থনীতিকে সচল রাখছে ব্যাংকগুলো। নতুন উদ্যোক্তা তৈরিতে অন্যতম ভূমিকা পালন করছেন এ সব ব্যাংকাররা।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্যে প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, ব্যাংকাররা সারা দেশের অলস অর্থ সংগ্রহ করে আমানতে পরিণত করেন। উদ্যোক্তাদের সেখানে থেকে ঋণ দিয়ে কর্মসংস্থান তৈরির সুযোগ করে দেন। ব্যাংকারদের এটাই শক্তি।

ব্যাংকারদের নিরাপত্তার দায়িত্ব তার নিজের। পেশাদারিত্ব ও নৈতিকতাই তার শক্তি। এ শক্তিই তাকে নিরাপত্তা দেয়। ব্যাংকারদের দক্ষতা, সততা ও সাহসের সঙ্গে কাজ করার পরামর্শ দেন তিনি।

ব্যাংকার ক্লাবের সভাপতি ইমতিয়াজ উদ্দিন বলেন, নিজেদের আপদে বিপদে পাশে দাঁড়ানোর জন্য এ ক্লাবের সৃষ্টি। করোনা মহামারির মধ্যে একে অপরের পাশে দাঁড়িয়েছে এই ক্লাব। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক নুরুল আজিম বলেন, সময় খারাপ, ব্যক্তিগত সম্পর্কের পরিবর্তে কাস্টমারের সঙ্গে ব্যাংকার কাস্টমার সম্পর্ককে জোর দিতে হবে।

ব্যাংকার্স ক্লাবের বার্ষিক আয়োজনে টাইটেল স্পন্সর ছিল বসুন্ধরা গ্রুপের এবিজি লিমিটেড। অনুষ্ঠানে ব্যাংকার্সদের পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে সম্মাননা দেওয়া হয়।

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষে ক্রেস্ট গ্রহণ করেন মো. রাজীব সামাদ। এ সময় উপস্থিত ছিলেন সেক্টর বি- এর (সিমেন্ট সেক্টর) হেড অব ব্র্যান্ড সাইফুল ইসলাম রুবেল।  

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যাংকার্স ক্লাবের অংশগ্রহণকারী সদস্যদের জন্য র‌্যাফেল ড্র-র আয়োজন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৩ 
জেডএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।