ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

খাজা গোলাম রসুলের মৃত্যুতে ডিএসইর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
খাজা গোলাম রসুলের মৃত্যুতে ডিএসইর শোক

ঢাকা: সাবেক ভাইস চেয়ারমান ও পরিচালক খাজা গোলাম রসুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)

রোববার (১২ মার্চ) তার মৃত্যুতে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম সাইফুর রহমান মজুমদার গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

শনিবার (১১ মার্চ) রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর গুলশানের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।   

খাজা গোলাম রসুল ১৯৫৬ সালে সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮০ সালে ডিএসইর সদস্য পদ লাভ করেন। ডিএসইর সদস্যপদ লাভের পর তিনি একজন সক্রিয় সদস্য, ব্রোকার ও কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পুঁজিবাজারের স্বনামধন্য ব্যক্তিত্ব। তিনি খাজা ইকুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। তিনি ২০০১ থেকে ২০০৩ সাল পর্যন্ত ডিএসইর ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০০৫ থেকে ২০০৮ এবং ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিভিন্ন মেয়াদে ডিএসইর পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০০০ থেকে ২০০১ সালে ডিএসইর কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। মরহুম খাজা গোলাম রসুল ১৩ ফেব্রুয়ারি ২০১৪ সালে ডিমিউচ্যুায়ালাইজড ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হন।

মরহুমের প্রথম নামাজের জানাজা রোববার বিকেল ৩টা ৩০ মিনিটে গুলশানের আজাদ মসজিদ ও দ্বিতীয় নামাজের জানাজা সিরাজগঞ্জে এনায়েতপুরে অনুষ্ঠিত হওয়ার পর এনায়েতপুর মাজার শরীফ প্রাঙ্গণে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।