ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইসলামী ব্যাংকের এএমডির পদত্যাগ, নতুন দায়িত্বে আলতাব হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
ইসলামী ব্যাংকের এএমডির পদত্যাগ, নতুন দায়িত্বে আলতাব হোসেন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ওমর ফারুক খাঁন পদত্যাগ করেছেন। তার পদত্যাগের পর ব্যাংকটির ডিএমডি আলতাফ হোসেনকে এএমডি হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

বুধবার (২৯ মার্চ) ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, পদত্যাগ করা (এএমডি) ওমর ফারুক খাঁন ব্যাংকটির চুক্তিভিত্তিক কর্মকর্তা ছিলেন। তবে তার মেয়াদ শেষ হতে আরও প্রায় ছয় মাস বাকি ছিল। সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের কাছে যে জমি ইসলামী ব্যাংক বিক্রি করেছিল, ব্যাংকের পক্ষে ওমর ফারুক খাঁন তার দলিল গভর্নর আবদুর রউফ তালুকদারের কাছে হস্তান্তর করেছিলেন। আন্তর্জাতিক ব্যবসায় দেখভালের কারণে আমদানি, রপ্তানি ও প্রবাসী আয় সংগ্রহ তার কাজের অংশ ছিল। তাই নানা কারণে মালিকপক্ষ ওমর ফারুক খাঁনের ওপর সন্তুষ্ট ছিল না। এর পরিপ্রেক্ষিতে তিনি পদত্যাগপত্র জমা দেন। ব্যাংকটির পরিচালনা পর্ষদ এ পদত্যাগপত্র কোনো আপত্তি ছাড়াই অনুমোদন করে।

বুধবারের এ সভায় ব্যাংকটির ডিএমডি আলতাফ হোসেনকে এএমডি হিসেবে পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত নেয় পর্ষদ। এ পর্ষদ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান নাজমুল হাসান। সভায় ব্যাংকটির মনোনীত ও স্বতন্ত্র পরিচালকেরা অংশ নেন।
 
পাশাপাশি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আকিজ উদ্দিনকে ডিএমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের ব্যক্তিগত সচিব।

নব নিযুক্ত ডিএমডি আকিজ উদ্দিন তিনি তার পেশাগত জ্ঞান, দক্ষতা ও সততার নিদর্শনসহ ২০টি সূচকের ওপর ভিত্তি করে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের শুদ্ধাচার পুরস্কার পেয়েছিলেন গত বছর। আকিজ উদ্দিনের গ্রামের বাড়ি চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে। তিনি বর্তমানে সপরিবারে ওমরাহ হজ পালন করতে সৌদি আরবে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৩
জেডএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।