ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বুড়িমারী স্থলবন্দরে ৩ ঘণ্টা বন্ধ আমদানি-রপ্তানি কার্যক্রম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
বুড়িমারী স্থলবন্দরে ৩ ঘণ্টা বন্ধ আমদানি-রপ্তানি কার্যক্রম

লালমনিরহাট: ভারতের চ্যাংড়াবান্ধায় ব্যবসায়ী নেতা মুলচাঁন বুচ্চার মৃত্যুতে তিন ঘণ্টা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে।

রোববার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখেন উভয় দেশের ব্যবসায়ীরা।

এর আগে শনিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় মৃত মুলচাঁন বুচ্চার মরদেহ দাহ করা হয়।

মৃত ব্যবসায়ী নেতা মুলচাঁন বুচ্চা ভারতের কোচবিহার জেলার মেখলিগঞ্জ মহকুমার চ্যাংড়াবান্ধা এলাকার বাসিন্দা। তিনি চ্যাংড়াবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

জানা গেছে, বার্ধক্যজনিত কারণে নিজ বাসায় শনিবার (৮ এপ্রিল) পরলোক গমন করেন চ্যাংড়াবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুলচাঁন বুচ্চা। ওই দিন সন্ধ্যায় তার শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়। মুলচাঁন বুচ্চার আত্মার প্রতি সম্মান জানাতে চ্যাংড়াবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি, সিঅ্যান্ডএফ এজেন্ট এবং ট্রাক মালিক সমিতি যৌথ সিদ্ধান্তের ভিত্তিতে রোববার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ রাখে।

ভারতের চ্যাংড়াবান্ধা আমদানি-রপ্তানি বন্ধ রাখায় কার্যত বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রমও তিন ঘণ্টা বন্ধ থাকে। দুপুর ১২টার পরে স্বাভাবিক হয় বন্দরের সব ধরনের কার্যক্রম।

বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, চ্যাংড়াবান্ধা স্থলবন্দর ব্যবসায়ী সংগঠন থেকে তিন ঘণ্টা বন্ধ রাখার বিষয়টি আমাদের জানানো হয়। প্রায়ত ব্যবসায়ী নেতার প্রতি ব্যবসায়ীদের শ্রদ্ধাবোধ থেকে ভারতের ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত নিয়েছেন। তবে নির্ধারিত সময়ের পরে সচল হয়েছে বন্দরের সব কার্যক্রম।

বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশ কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) মুরহাসান কবির বাংলানিউজকে বলেন, আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক ছিল।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।