ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিএসইসির সঙ্গে এফএসএর দ্বিপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
বিএসইসির সঙ্গে এফএসএর দ্বিপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত 

ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) একটি প্রতিনিধি দলের সঙ্গে ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এজেন্সি অব জাপানের (এফএসএ) মধ্যকার একটি দ্বিপাক্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২৫ এপ্রিল) জাপানের টোকিওতে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, এফএসএর কমিশনার নাকাজিমা জুনুচি এবং এফএসএ-এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ভাইস-কমিশনার শিগেরু আরিজুমি-সহ নিয়ন্ত্রক সংস্থা দুটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

আলোচনা সভায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন দিক এবং পুঁজিবাজার সংক্রান্ত আরও অনেক গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়েছে। একইসঙ্গে, বিএসইসি ও এফএসএ এর মধ্যে একটি এক্সচেঞ্জ অফ লেটার স্বাক্ষরিত হয়।  

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এবং সম্ভাবনার বিভিন্ন দিক তুলে ধরেন, পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনে বিএসইসির অবস্থান উল্লেখ করে এফএসএ-এর সঙ্গে ভবিষ্যতে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়েও আলোচনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের যৌথ উদ্যোগে জাপানের টোকিও শহরে ২৭ এপ্রিল অনুষ্ঠিতব্য ‘ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট অপরচুনিটিস বিটুইন বাংলাদেশ অ্যান্ড জাপান’ শীর্ষক সামিট প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এসএমএকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।