ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

দুই প্রকল্পে ব্যয় বাড়ছে ২২ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মে ২৪, ২০২৩
দুই প্রকল্পে ব্যয় বাড়ছে ২২ কোটি টাকা

ঢাকা: স্থানীয় সরকার বিভাগের একটি এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের একটি প্রকল্পের মেয়াদ ও ব্যয় বাড়িয়েছে সরকার। নতুন করে মেয়াদ বেড়ে যাওয়ায় এই দুই প্রকল্পের ব্যয় বাড়ছে ২২ কোটি টাকারও বেশি।

বুধবার (২৪ মে) দুপুরে ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত পৃথক দুটি প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, স্থানীয় সরকার বিভাগের অধীন ঢাকা ওয়াসার ঢাকা ওয়াটার সাপ্লাই নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রকল্পের প্যাকেজ নম্বর-০৩.৫ এর আওতায় পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োজিত দোহা, স্টাপ, দেভ কন, ডিডিসি এবং আইডব্লইউএমের মেয়াদ চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর জন্য ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ১২ কোটি ৮৬ লাখ ৪৬ হাজার ৪২৫ টাকা ব্যয় বাড়ানোর প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

তিনি জানান, পানিসম্পদ মন্ত্রণালয়ের এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সমন্বিত পানিসম্পদ পরিকল্পনা ও ব্যবস্থাপনা-(২য় পর্যায়) প্রকল্পে নিয়োজিত পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োজিত নেদারল্যান্ডের হাসকনিং ডিএইচভি বিভি এবং বাংলাদেশের দেব কনসালটেন্টের মেয়াদ চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বাড়ানোর জন্য ভেরিয়েশন বাবদ অতিরিক্ত ৯ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ৮৭৫ টাকা ব্যয় বাড়ানোর প্রস্তাবে অনুমোদন দেওয়া হয়েছে।  

এ ছাড়া ভূমি মন্ত্রণালয়ের ভূমি রেকর্ড ও জরিপের আওতায় ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা পদ্ধতির এক প্রস্তাবের পরিপ্রেক্ষিতে ২ কোটি ৮৮ লাখ ৫৩ হাজার মার্কিন ডলার ব্যয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।