ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে শুরু হলো রোসা কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, জুন ৮, ২০২৩
আইসিসিবিতে শুরু হলো রোসা কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো

ঢাকা: রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হয়েছে তিন দিনব্যাপী রোসা ২য় কিচেন কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল থেকে শুরু হওয়া এ মেলায় যুক্তরাজ্য, জার্মানি, ইতালি, আরব আমিরাত, শ্রীলঙ্কা, ভারত ও স্বাগতিক বাংলাদেশসহ সাতটি দেশের ৭০টি ব্র্যান্ড মেলায় অংশ নিয়েছে।

মেলার আয়োজন করেছে দেশের অন্যতম ইভেন্ট প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশ। মেলার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে রোসা, প্লাটিনাম স্পন্সর আরএকে ও সুইস প্লাস, গোল্ড স্পন্সর স্টেলা ও হুইদা এবং সিলভার স্পন্সর হ্যাকার, গ্যাসডাম অ্যান্ড জ্যাকুয়ার, এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্স। এছাড়া মেলার স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে রিহ্যাব ও সহযোগিতায় রয়েছে ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ, অ্যাসোসিয়েট পার্টনার বাংলাদেশ ইন্টেরিয়র কোম্পানিজ অ্যাসোসিয়েশন।

বৃহস্পতিবার সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এ সময় আরও উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান ওয়েম বাংলাদেশের চেয়ারম্যান লুৎফল করিম, ব্যবস্থাপনা পরিচালক শেখ মো. আরিফ, পরিচালক মার্কেটিং নাসিমুর রহমান, আকিজ-বসির গ্ৰুপের মার্কেটিং ম্যানেজার শাহরিয়ার জামান, রোসার ব্র্যান্ড প্রধান গোলাম রাব্বানী, ইন্টেরিয়র ডিজাইনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সাফিউল ইসলাম বাবু, বাংলাদেশ ইন্টেরিয়র কোম্পানিজ অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান ও এয়ারলাইন্স পার্টনার ইউএস বাংলা এয়ারলাইন্সের জেনারেল ম্যানেজার মো. কামরুল ইসলাম।

মেলায় কিচেন, বাথ ও লিভিং রুমের প্রয়োজনীয় সরঞ্জামের প্রস্তুতকারক, রপ্তানিকারক এবং সরবরাহকারীরা তাদের নতুন পণ্য, আধুনিক প্রযুক্তি এবং নিজেদের দক্ষতা বিশ্বব্যাপী তুলে ধরার সুযোগ পাচ্ছেন। সেইসঙ্গে দর্শনার্থীদের জন্য থাকছে স্পট অর্ডারের সুযোগ।

তিন দিনব্যাপী এ প্রদর্শনী প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৭টা পর্যন্ত দর্শনার্থী, ক্রেতা ও বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত থাকছে। পণ্য প্রদর্শনীর পাশাপাশি মেলায় স্টুডেন্ট ডিজাইন কম্পিটিশন, ওয়ার্কশপ, বায়ার সেলার মিটিং, ইনোভেশন এক্সচেঞ্জ ও জব সার্চের আয়োজন রয়েছে। এছাড়া প্রতিদিন থাকছে র‍্যাফেল ড্রতে আকর্ষনীয় পুরস্কার।

প্রসঙ্গত, ওয়েম বাংলাদেশ ২০১২ সাল থেকে দেশি-বিদেশি ইভেন্ট আয়োজন করে আসছে। সবসময় ওয়েম নতুন কিছু দেওয়ার চেষ্টা করে। বাংলাদেশে প্রথম হেলথ অ্যান্ড বিউটি, সিরামিক, ফুড অ্যান্ড হসপিটালিটিস মেলার সফল আয়োজন করেছে। এরই ধারাবাহিকতায় এবার রোসা ২য় কিচেন, বাথ অ্যান্ড লিভিং এক্সপো বাংলাদেশ ২০২৩ আয়োজন করছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।