ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনাকেই সমর্থন আর্থিক খাতের

সিনিয়র করেসপডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
উন্নয়ন অব্যাহত রাখতে শেখ হাসিনাকেই সমর্থন আর্থিক খাতের

ঢাকা: স্বাধীনতার পর থেকে ২০০৯ সাল পর্যন্ত দেশে যে উন্নয়ন হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে, গত সাড়ে ১৪ বছরে তার চেয়ে বেশি উন্নয়ন হয়েছে। এ উন্নয়নকে সঙ্গত করতে আগামী মেয়াদেও শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠন করা প্রয়োজনে বলে মত দিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার।

তিনি বলেন, আগামী মেয়াদে শেখ হাসিন নেতৃত্বে সরকার গঠন করতে না পারলে যেসব উন্নয়ন প্রকল্প চলমান আছে সেগুলো ব্যাহত হবে।

শনিবার (১৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ব্যবসায়ী সম্মেলনে যোগ দিয়ে তিনি এ মত দেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিএবি চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সব ধরনের ব্যবসা করি। গার্মেন্টস বলেন, চালের ব্যবসা, টেক্সটাইলের ব্যবসা বলেন সব ব্যবসায়ীরা তার নেতৃত্বে আজ এখানে উপস্থিত হয়েছেন। আজ শেখ হাসিনার নেতৃত্বে আমরা শক্তি অনুভব করি।

সাড়ে ১৪ বছর আগে বাংলাদেশে প্রধানমন্ত্রী ক্ষমতায় এসেছিলেন। একই সময়ে ক্ষমতায় এসেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি তিন শব্দ দিয়ে স্লোগান ঠিক করেছিলেন- ‘চেঞ্জ উই নিড’। আর শেখ হাসিনা স্লোগান ঠিক করে দিয়েছিলেন ‘দিন বদলের সনদ’। শেখ হাসিনা দিন বদল করেছেন। প্রতিশ্রুতি মোতাবেক পদ্মা সেতু হয়েছে, মেট্রোরেল হয়েছে, সড়কের উন্নয়ন হয়েছে। এখন আর সড়কের অ্যাম্বুলেন্স আটকে থেকে রোগীর সমস্যা হচ্ছে না। দ্রুততম সময়ের মধ্যে গন্তব্যে পৌঁছানো সম্ভব হচ্ছে। সড়কের উন্নয়নের যেসব কাজ চলছে, এগুলো সমাপ্তি হলে যে সমস্যাটুকু আছে, সেটুকুও আর থাকবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসা-বান্ধব নেত্রী। ব্যবসার উন্নয়নে এমন কিছু নেই তিনি করেননি। ব্যবসার উন্নয়নে ভালো উদ্যোগ নিয়ে তার কাছে গিয়ে কেউ খালি হাতে ফেরত যাননি। বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমান সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়ন করতে পারেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। দেশের সবাইকে নিয়ে এগিয়ে যাচ্ছেন। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য বিভিন্ন রকম সামাজিক নিরাপত্তামূলক কর্মসূচি গ্রহণ করেছেন। ঘর হারাদের ঘর দিয়েছেন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখা প্রয়োজন।

আর্থিক খাতের এ নেতা বলেন, আমরা আমাদের সমস্যার সমাধান করছি। কিন্তু সাত সমুদ্র তের নদী পার হয়ে কেউ প্রেসক্রিপশন দেবেন আর আমরা মেনে নেব, তা হবে না।   আমাদের সংবিধান আছে, সংবিধানের আলোকে আমরা আমাদের করণীয় নির্ধারণ করবো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ, বিভিন্ন চেম্বার, অ্যাসোসিয়েশনের প্রতিনিধি, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
জেডএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।