ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রামে ১৪৪ কোটি টাকার কর আদায়, রিটার্ন জমা ১ লাখ

হাজেরা শিউলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১০
চট্টগ্রামে ১৪৪ কোটি টাকার কর আদায়, রিটার্ন জমা ১ লাখ

চট্টগ্রামঃ চট্টগ্রামের তিনটি কর অঞ্চলে এনবিআরের বেধে দেওয়া (৭ অক্টোবর) সময়ে আয়কর আদায় হয়েছে ১৪৪কোটি ২৪ লাখ টাকা। এ সময়ে রির্টান জমা দিয়েছেন ১ লাখ ৭ হাজার ৩৮৩ জন করদাতা।

রিটার্ন জমা দেওয়ার জন্য বাড়তি সময় চেয়ে আবেদন করেছেন আরো প্রায় ৩৪ হাজার করদাতা। বৃহস্পতিবার শেষ হয়েছে ব্যক্তিশ্রেণীর করদাতাদের  রিটার্ন জমা দেওয়ার সময়।

রিটার্ন জমা দেওয়ার হারে সন্তোষ প্রকাশ করে কর অঞ্চল- ১ এর কমিশনার  রমেন্দ্র চন্দ্র বসাক বাংলানিউজকে বলেন, গতবারের চেয়ে এবার রিটার্ন জমা এবং কর আদায়ের পরিমান ভালো। ব্যক্তিশ্রেনীর করদাতাদের রিটার্ন জমাদান প্রায় ১৫ শতাংশ বেড়েছে ।

তিনটি কর অঞ্চলের মধ্যে কর অঞ্চল- ১ এ রিটার্ন জমা দিয়েছেন ৪৩ হাজার ৩৮৩ জন করদাতা এবং কর আদায় হয়েছে ৭৯ কোটি ২১ লাখ ৯৯ হাজার ৩৫৭ টাকা। গতবারের চেয়ে এই জোনে  সাত কোটি টাকা বেশি কর আদায় হয়েছে।
কর অঞ্চল- ২ এ রিটার্ন জমা দিয়েছেন ২৭ হাজার এবং জমা পড়েছে ২১ কোটি টাকা ।

কর অঞ্চল- ৩ এ রিটার্ন জমা দিয়েছেন ৩৭ হাজার করদাতা এবং কর আদায় হয়েছে ৪৪ কোটি টাকা।

কর কমিশনার সুলতান মাহমুদ বাংলানিউজকে জানান, গতবারের চেয়ে এই জোনে প্রায় ১৪ কোটি টাকা বেশি কর আদায় হয়েছে। এছাড়াও তিনটি জোনে গড়ে ১১ হাজার করদাতা বাড়তি সময় চেয়ে আবেদন করেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১০



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।