ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল ময়মনসিংহে বদলি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল ময়মনসিংহে বদলি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক ময়মনসিংহ কার্যালয়ে বদলি হয়েছেন। তিনি ময়মনসিংহ কার্যালয়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন।

ময়মনসিংহ কার্যালয়ের নির্বাহী পরিচালক এস এম আব্দুল হাকিমকে প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছে।

গত রোববার এই বদলির আদেশ হয়েছে। মেজবাউল হক আট মাস আগে পরিচালক থেকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পান। এতদিন তিনি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশ ব্যাংকের পদোন্নতি বিধান অনুযায়ী, পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের বিভাগ পরিবর্তন হয়। আর নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি পেলে কর্মরত বিভাগীয় কার্যালয়ে বদল করা হয়। অর্থাৎ কোনো পরিচালক পদের কর্মকর্তা পরবর্তী ধাপের পদোন্নতি হিসেবে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলে তাকে বাংলাদেশ ব্যাংকের অন্য কোনো কার্যালয়ে বদলি হতে হবে।

তবে বিশেষ ক্ষেত্রে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের ভিন্ন কার্যালয়ে বদলি করে না বাংলাদেশ ব্যাংক। এরমধ্যে অন্যতম কারণ হচ্ছে, ওই কর্মকর্তার অবসর নেওয়ার সময় ঘনিয়ে আসা।

প্রধান কার্যালয় ছাড়া বাংলাদেশ ব্যাংকের ১০টি কার্যালয় রয়েছে। অন্যান্য কার্যালয়গুলো হলো—বরিশাল, চট্টগ্রাম, মতিঝিল, রাজশাহী, ঢাকার সদরঘাট, বগুড়া, খুলনা, ময়মসিংহ, রংপুর ও সিলেট।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।