ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকায় ৩০ জুলাই ব্যাংক বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
চট্টগ্রাম-১০ নির্বাচনী এলাকায় ৩০ জুলাই ব্যাংক বন্ধ

ঢাকা: আসন্ন চট্টগ্রাম-১০ আসনের (ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর) উপনির্বাচনে ভোটগ্রহণ ৩০ জুলাই (রোববার)। এদিন এসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের গত ২৬ জুলায়ের প্রজ্ঞাপন মোতাবেক জাতীয় সংসদের ২৮৭ চট্টগ্রাম-১০ শূন্য আসনে নির্বাচন উপলক্ষে ৩০ জুলাই তারিখে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফশিলি ব্যাংকসমূহের আঞ্চলিক কার্যালয়সহ সকল শাখা ও উপশাখা বন্ধ থাকবে।  

বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য ডা. আফছারুল আমীনের মৃত্যুতে আসনটিতে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বর্তমানে চলছে প্রচার কাজ। এ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন ব্যবহার করা হবে। এছাড়া প্রতিটি ভোটকেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।  
নির্বাচনে তৃণমূল বিএনপি প্রার্থী দীপক কুমার পালিত ‘সোনালী আঁশ’ প্রতীকে, স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভূঁইয়া ‘রকেট’ প্রতীকে,  আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু ‘নৌকা’ প্রতীকে, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম ‘লাঙ্গল’ প্রতীকে এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট-এর রশিদ মিয়া ‘ছড়ি’ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৩
জেডএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।