ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নানা কর্মসূচিতে শোক দিবস পালন এফবিসিসিআইয়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
নানা কর্মসূচিতে শোক দিবস পালন এফবিসিসিআইয়ের

ঢাকা: নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী পালন করেছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই।  

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে এফবিসিসিআইয়ের নব-নির্বাচিত সভাপতি মাহবুবুল আলমের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান সংগঠনের নেতারা।

এ সময় শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন এবং বঙ্গবন্ধু ও পঁচাত্তরের ১৫ আগস্টের সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

পরে বিকেল ৫টায় রাজধানীর মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই আইকনে সংগঠনের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতাসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের রুহের মাগফিরাত কামনার জন্য বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় এফবিসিসিআই এর নবনির্বাচিত সভাপতি মাহবুবুল আলম বলেন, বঙ্গবন্ধুর জন্যই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমাদের ব্যবসায়ীরা আজ অনেকেই ব্যাংকের মালিক, বড় বড় ইন্ডাস্ট্রির মালিক, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্ণধার। শূন্য থেকে শুরু করে বাংলাদেশ আজ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির পথে। দেশ স্বাধীন না হলে এগুলো সম্ভব হত না। এজন্য আমরা বঙ্গবন্ধুর কাছে চিরকৃতজ্ঞ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু স্বাধীন ভূখণ্ড দিয়েছেন, তার কন্যা শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। আমাদের ব্যবসা বাণিজ্যের আকার বাড়ছে। প্রচলিত-অপ্রচলিত পণ্য রপ্তানি বাড়ছে।

এফবিসিসিআইয়ের নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নীতিমালা ও পরিবেশ দিয়েছেন, তার জন্যই আজ বাংলাদেশের অর্থনীতি ৪৭০ বিলিয়ন ডলারের।  

এ সময় এফবিসিসিআইয়ের সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী রনি, মো. মুনির হোসেনসহ পরিচালক ও সাধারণ পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।