ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আশুলিয়ায় আজও বন্ধ ৬০ পোশাক কারখানা, সতর্ক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
আশুলিয়ায় আজও বন্ধ ৬০ পোশাক কারখানা, সতর্ক পুলিশ

সাভার (ঢাকা): ন্যূনতম মজুরির বৃদ্ধির পরেও প্রত্যাখ্যান করে শ্রমিক অসন্তোষের ঘটনায় আজও সাভারের আশুলিয়ায় বন্ধ রয়েছে প্রায় ৬০টি পোশাক কারখানা। গতকাল (শনিবার) এই অঞ্চলের বন্ধ কারখানার সংখ্যা ছিল শতাধিক।

 

রোববার (১২ নভেম্বর) সকালে আট থেকে দশটি কারখানার শ্রমিকরা কর্মস্থলে এসে কাজ না করে বসে থাকেন। অনেকেই হাজিরা দিয়েই বের হয়ে গেলে কয়েকটি কারখানায় সাধারণ ছুটি দেওয়া হয়।  

সকাল ১০ টার দিকে দেখা গেছে, আশুলিয়ার টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া, নরশিংহপুর, ছয়তলা, জিরাবো এলাকার দুই পাশে থাকা পোশাক কারখানাগুলো বন্ধ রয়েছে। কয়েকটি কারখানায় শ্রমিকরা কাজে যোগদান করেছেন।  

আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণ রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে।  

আশুলিয়া শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সারোয়ার আলম বলেন, আশুলিয়ায় আজ ৬০টির মতো কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। গতকাল শতাধিক কারখানা বন্ধ ছিল। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় বন্ধ কারখানাগুলো খুলে দিচ্ছে কর্তৃপক্ষ। আশা করছি পরিস্থিতি স্বাভাবিক থাকলে দ্রুতই ধীরে ধীরে অন্যান্য কারখানাও খুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩ 
এসএফ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।