ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৮ ফেব্রুয়ারি শুরু তিন দিনের বাজুস ফেয়ার 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
৮ ফেব্রুয়ারি শুরু তিন দিনের বাজুস ফেয়ার  বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)

ঢাকা: বিশ্ব বাজারে দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া স্বর্ণালংকারের পরিচিতি বাড়াতে তৃতীয়বারের মতো আগামী ৮ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিত হবে তিন দিনের বাজুস ফেয়ার-২০২৪৷ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ সফল বাস্তবায়নের লক্ষ্যে বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের পরিকল্পনায় ‘বাজুস ফেয়ার-২০২৪’ আয়োজন করা হচ্ছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের জুয়েলারি শিল্পের সবচেয়ে বড় আয়োজন তৃতীয় বাজুস ফেয়ার-২০২৪ আগামী ৮, ৯ ও ১০ ফেব্রুয়ারি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) চার নম্বর হল নবরাত্রিতে অনুষ্ঠিত হবে। এই জুয়েলারি মেলা দেশের অর্থনীতিতে বড় ভূমিকা রাখবে বলে আশা করছে বাজুস।  

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ১০০ টাকা প্রবেশমূল্যের বিনিময়ে ক্রেতা-দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে বাজুস ফেয়ার। পাঁচ বছর বয়স পর্যন্ত শিশুদের কোনো টিকিট লাগবে না।  

বাজুস আশা করছে, বাজুস ফেয়ার-২০২৪ দেশীয় জুয়েলারি শিল্পকে সমৃদ্ধশালী করার পাশাপাশি বিশ্ববাজারে বাংলাদেশের নতুন অবস্থান তৈরিতে সহায়ক ভূমিকা রাখবে। দেশের স্বর্ণশিল্পীদের হাতে গড়া নিত্যনতুন আধুনিক ডিজাইনের অলংকারের পরিচিতি বাড়বে বিশ্ববাজারে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
জিসিজি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।