ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

উত্তরায় স্বল্প আয়ের জনগোষ্ঠীর ফ্লাট নির্মাণের ব্যয় কমলো 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
উত্তরায় স্বল্প আয়ের জনগোষ্ঠীর ফ্লাট নির্মাণের ব্যয় কমলো  অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

ঢাকা: ঢাকার উত্তরার ১৮ নম্বর সেক্টরে স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠীর জন্য যে অ্যাপার্টমেন্ট নির্মাণ প্রকল্প হাতে নিয়েছে তার ব্যয় প্রায় তিন কোটি টাকা কমিয়েছে সরকার৷ ফলে সংশোধিত চুক্তি-মূল্য দাঁড়িয়েছে ১৯৫ কোটি টাকার কিছু বেশি।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ৪২তম বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

 

বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবের বিস্তারিত ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।  

তিনি সাংবাদিকদের বলেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন রাজউক কর্তৃক ‘ঢাকার উত্তরাস্থ ১৮ নং সেক্টরে স্বল্প ও মধ্যম আয়ের জনগোষ্ঠীর জন্য অ্যাপার্টমেন্ট নির্মাণ’ প্রকল্পের পূর্ত কাজের ভেরিয়েশন বাবদ ২ কোটি ৯৫ লাখ ৮ হাজার ৭২০ টাকা ব্যয় হ্রাস করে সংশোধিত চুক্তি-মূল্য ১৯৫ কোটি ১২ লাখ ৮৬ হাজার ৭৭৯ টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

প্রকল্পটি ২০১১ সালের অক্টোবরে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় (একনেক) অনুমোদিত হয়। তারপর রেট শিডিউল পরিবর্তন, প্রকল্পের অর্থে এসটিপি, স্কুল ও ম্যানেজমেন্ট বিল্ডিং নির্মাণ, বিআইসিইকে ফ্ল্যাটের আকার পরিবর্তন, এলপি গ্যাসের সিলিন্ডার ব্যাংক স্থাপন, কতিপয় নতুন অন্তর্ভুক্তির কারণে প্রকল্পটি একবার সংশোধন করা হয়।

উত্তরা আদর্শ মডেল টাউনের (তৃতীয় ফেজ) ১৮ নম্বর সেক্টরে এজন্য ২১৪ দশমিক ৪৪ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। প্রকল্পের আওতায় প্রতিটি ভবনে একতলা বেজমেন্টসহ ১৬ তলাবিশিষ্ট ২৪০টি ভবন নির্মাণ করা হবে। এতে ২০ হাজার ১৬০টি ফ্ল্যাট থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।