ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পান রপ্তানির প্রণোদনা পেতে লাগবে সমিতির সনদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
পান রপ্তানির প্রণোদনা পেতে লাগবে সমিতির সনদ ফাইল ছবি

ঢাকা: পান রপ্তানিতে প্রণোদনা বা নগদ সহায়তা পেতে আবেদনপত্রের সঙ্গে বাংলাদেশ পান রপ্তানিকারক সমিতির সনদপত্র দাখিল করতে হবে বলে প্রজ্ঞাপন জারি করেছে কেন্দ্রীয় ব্যাংক।

রোববার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বৈদেশিক মুদ্রায় লেনদেনের সব অনুমোদিত ডিলারের নিকট পাঠানো হয়েছে।

জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, কৃষিপণ্য হিসেবে পান রপ্তানির বিপরীতে রপ্তানি প্রণোদনা বা নগদ সহায়তার আবেদনপত্রের সঙ্গে বাংলাদেশ পান রপ্তানিকারক সমিতির ইস্যু করা সনদপত্র দাখিল করতে হবে। বাংলাদেশ পান রপ্তানিকারক সমিতি শুধুমাত্র তাদের সদস্যদের সনদপত্র ইস্যু করতে পারবে।

প্রজ্ঞাপন জারির তারিখ থেকে জাহাজীকৃত পণ্যের ক্ষেত্রে বর্ণিত নির্দেশনা কার্যকর হবে। আলোচ্য খাতে রপ্তানি প্রণোদনা বা নগদ সহায়তা দেওয়ার ক্ষেত্রে আগের জারি করা প্রজ্ঞাপনের অন্যান্য নির্দেশনা
অপরিবর্তিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
জেডএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।